ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

তিন পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২২ ০৫:৩৪

অভিষেক হচ্ছে এবাদতের। ফাইল ছবি অভিষেক হচ্ছে এবাদতের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে একটু পরেই মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। দু'দলই নিজেদের প্রথম ম্যাচটি হেরেছে আফগানিস্তানের কাছে। তাই আজ জিতলেই এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত, অন্যদিকে হারলে বিদায় নিতে হবে টুর্নামেন্ট থেকে। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে টস। যেখানে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। 

গুরুত্বপূর্ণ এই ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে তিনটি পরিবর্তন। দল থেকে বাদ পড়েছেন দুই ওপেনার নাঈম শেখ ও এনামুল হক বিজয়। এছাড়া বাদ পড়েছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও।

দুই ওপেনার বাদ পড়ায় দীর্ঘদিন পর দলে ফিরেছেন সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ। এদিকে টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টিতে অভিষেক হচ্ছে পেসার এবাদত হোসেনের। অন্যদিকে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে শ্রীলঙ্কা। 

বাংলাদেশ একাদশ: সাব্বির রহমান, মেহেদী হাসান, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক সৈকত, শেখ মেহেদি হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: প্রাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, দানুশকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, ওয়ানিন্দু হাসরাঙ্গা, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুণারত্নে, মহেশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা ও অসিথা ফার্নান্দো।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।