ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিধ্বংসী মুজিবে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২ ০৬:৩১

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ। গেটি ইমেজ ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ শারজায় শুরু হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের এশিয়া কাপের তৃতীয় ম্যাচ। যেখানে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তবে ব্যাটিংয়ে বাংলাদেশের শুরুটা হয়নি সুখকর।  ইনিংসের দ্বিতীয় ওভারেই হারিয়েছে ওপেনার নাঈম শেখের উইকেট।  এরপর পাওয়ারপ্লের মধ্যে বাংলাদেশ হারিয়েছে আরও ২ উইকেট। 

শারজাহ মাঠ বরাবরই বাংলাদেশের জন্য ছিল অপয়া। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে এই মাঠে বাংলাদেশ খেলেছিল শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের সাথে। তবে দুটি ম্যাচই হারতে হয়েছিলে রিয়াদের বাংলাদেশকে৷ এবার সাকিবের নেতৃত্ব আবারও সেই শারজায় খেলতে নেমেছে বাংলাদেশ। এদিন বাংলাদেশের হয়ে ইনিংসের শুরুটা করেন দলে ফেরা ওপেনার নাঈম শেখ ও এনামুল হক বিজয়। 

আফগান তরুণ তুর্কী ফজল হক ফারুকী বাংলাদেশের জন্য ভয়ের কারণ হলেও, এদিন শুরুতেই স্পিন ঘূর্ণিতে টাইগারদের ভড়কে দিয়েছে আফগানরা। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরেছেন নাঈম শেখ। আফগান স্পিনার মুজিবের শিকার হয়ে দলীয় ৭ রানে সাজঘরে ফিরেন এই ওপেনার। এর পরের ওভারে বোলিংয়ে এসে আরেক ওপেনার এনামুল বিজয়কেও শিকার করেন তিনি। নাঈমের ব্যাট থেকে এসেছে ৬ রান, বিজয় করেন ৫ রান।

এরপর আফগান পেসার নাভিন উল হককে টানা দুই বাউন্ডারি মেরে দারুণ শুরু করেন অধিনায়ক সাকিব আল হাসান। তবে নিজের ব্যক্তিগত তৃতীয় ওভারে এসে মুজিব ফিরিয়েছেন টাইগার কাপ্তানকে। ২ চারে ৯ বলে ১১ রানে বোল্ড হয়ে ফিরেন সাকিব। পাওয়াপ্লের মধ্যে তিন উইকেট হারিয়ে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। পাওয়ারপ্লের পরও থেমে নেমে টাইগারদের আসা যাওয়ার মিছিল। রশিদের শিকার হয়ে ১ রানে ফিরেছেন মুশফিকুর রহিম। এই মূহুর্তে ব্যাট হাতে লড়ছেন আফিফ হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদ। এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত ৭ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলেছে ৩১ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।