ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রশিদ-ফারুকিদের খেলার কৌশল জানালেন মিরাজ

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২ ২০:৩১

মেহেদী হাসান মিরাজ। ফাইল ছবি মেহেদী হাসান মিরাজ। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ আফগানিস্তান দলটার মূল শক্তি স্পিনাররা। লেগ স্পিনার রশিদ খানের সঙ্গে মুজিব উর রহমান, মোহাম্মদ নবী রয়েছেন। স্পিনারত্রয়ী বল হাতে দুর্দান্ত। তাদের খেলাই বড় চ্যালেঞ্জ। গত কয়েক বছরে তাদের বিরুদ্ধে দারুণ ভুগেছে বাংলাদেশ দল।

এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগান পেসাররাও জ্বলে উঠেছেন। ফজল হক ফারুকি, নাভিন উল হকরা হয়েছেন ম্যাচ জয়ের নায়ক। বাঁহাতি পেসার ফারুকি ১১ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন।

 

আগামীকাল রশিদ-ফারুকিদের বিরুদ্ধে চ্যালেঞ্জের মুখে পড়তে হবে বাংলাদেশের ব্যাটসম্যানদেরও। মেহেদী হাসান মিরাজ বলছেন, আফগানদের বোলারদের খেলতে হবে খোলা মনে, দ্বিধা রাখা যাবে না। ব্যাটিং এই ম্যাচে পার্থক্য গড়বে মনে করেন তিনি।

 আরও পড়ুনঃ মাঠেই প্রমাণ দিতে চান মিরাজ

আফগান বোলারদের খেলার চ্যালেঞ্জ সম্পর্কে রোববার আইসিসি একাডেমিতে মিরাজ বলেছেন, ‘ওদের বোলাররা ভালো। কিন্তু আমরা পরিষ্কার মনে খেলব ওদেরকে, আমি যদি কনফিউজ থাকি তাহলে কখনো সফল হব না। বিশেষ করে আন্তর্জাতিক পর্যায়ে আপনাকে মন পরিষ্কার রাখতে হবে। আর যেটা করবেন তার ওপর আত্মবিশ্বাস থাকতে হবে।’

মঙ্গলবার বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের ভেন্যু শারজা স্টেডিয়ামে। উইকেট যেমনই হোক এই ম্যাচে গুরুত্বপূর্ণ হবে দুই দলের ব্যাটিং। কারণ বোলিংটা দুই দলেরই ভালো। মিরাজ বলেছেন, ‘স্পিনিং (উইকেট) হলে আমরা যে সুবিধা পাব, ওরাও সেই সুবিধা পাবে। কারণ ওদেরও স্পিন আক্রমণ ভালো, আমাদেরও আলহামদুলিল্লাহ স্পিন আক্রমণ ভালো। তাই দেখতে হবে কারা ওই উইকেটে ভালো ব্যাটিং করছে। যারা ভালো ব্যাটিং করবে তাদের পক্ষে রেজাল্ট হওয়ার চান্স বেশি থাকবে।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।