ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ছুটি পেয়েই ফিরে গেলেন ডমিঙ্গো

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২ ০৬:৩২

রাসেল ডমিঙ্গো। ফাইল ছবি রাসেল ডমিঙ্গো। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ সবকিছু ঠিক থাকলে মঙ্গলবার বাংলাদেশ দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের বিমানে চড়ার কথা ছিল রাসেল ডমিঙ্গোর। সামনে এশিয়া কাপ, নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, টি-২০ বিশ্বকাপ। বড় দুটি টুর্নামেন্ট, হেড কোচ হিসেবে বিরাট ব্যস্ততা ডমিঙ্গোর।

দলের ভালো-মন্দ, ক্রিকেটারদের পারফরম্যান্স, সফল হওয়ার চাপ, ব্যর্থতায় সমালোচনার গঞ্জনার মঞ্চ থেকে এই প্রোটিয়া কোচকে মুক্তি দিয়েছে বিসিবি। বিশাল চাপ থেকে বেঁচে গেলেন তিনি।

গতকাল ডমিঙ্গোকে আনুষ্ঠানিকভাবে টি-২০ ফরম্যাট থেকে সরিয়ে দিয়েছে বিসিবি। সোমবার দুপুরে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন স্পষ্ট জানিয়ে দিয়েছেন, রাসেল ডমিঙ্গো টি-২০ তে থাকছে না। আমরা তাকে ওয়ানডে এবং টেস্টের দায়িত্ব দিয়েছি।

ডমিঙ্গোও বড় বিতর্ক ছাড়া মেনে নিয়েছেন বিসিবির সিদ্ধান্ত। কারণ হেড কোচের পদ ঠিক থাকছে, বেতন পাবেন ঠিকঠাক, শুধু যে কাজটা করে বেতন পাওয়ার কথা, সেই কাজ থেকে ছুটি দিয়ে দিয়েছে বিসিবি। এমন পরিবেশ পেলে যে কোনো চাকুরেই দ্বিমত করবে না।

বিসিবির সিদ্ধান্ত অনুযায়ী আগামী তিন মাসে টি-২০ ফরম্যাটের এশিয়া কাপ, ত্রিদেশীয় সিরিজ এবং বিশ্বকাপে জাতীয় দলের সঙ্গে থাকছেন না ডমিঙ্গো।

তাই তিন মাসের অঘোষিত ছুটি পেয়ে গেলেন তিনি। ছুটি পেয়ে বিলম্ব করেননি ডমিঙ্গো। সোমবার দিবাগত রাত ভোরে ঢাকা ছেড়ে স্বদেশ দক্ষিণ আফ্রিকায় চলে গেছেন তিনি। 

মঙ্গলবার বিসিবি সূত্র জানায়, ভোরেই চলে গেছে ডমিঙ্গো। 

আগামী ডিসেম্বরে টি-২০’র বাইরে আন্তর্জাতিক সিরিজ খেলবে বাংলাদেশ দল। হোম সিরিজে ভারতের বিরুদ্ধে দুটি টেস্ট ও তিনটি খেলবে টাইগাররা। দৃশ্যত ওই সিরিজের আগে কাজ নেই ডমিঙ্গোর।

ছুটি কাজে লাগাতে তাই পরিবারের কাছে ফিরে গেছেন টাইগারদের হেড কোচ।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।