ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আফিফ-মোসাদ্দেকের ব্যাটে ঝড়, বৃষ্টিতে ম্যাচ পণ্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২ ০৬:৩৮

ছবি বিসিবি ছবি বিসিবি

নট আউট ডেস্কঃ এশিয়া কাপের ১৫তম আসরের জন্য দল ঘোষণার দিন দুয়েকের মধ্যেই ঠিক হয়েছিল ২১ ও ২২ অগাস্ট সাকিব-রিয়াদরা নিজেদের মধ্যে মিরপুরে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী তা হয়েছে। গতকাল ম্যাচের ফল আসলেও দ্বিতীয় দিনে বৃষ্টি বাঁধায় শেষ পর্যন্ত ম্যাচ ভেস্তে গেছে। তবে বৃষ্টি শুরু হওয়ার আগে হোম অফ ক্রিকেটে চার-ছক্কার এক পশলা বৃষ্টির আবহ তৈরী করেছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত ও আফিফ হোসেন ধ্রুব। 

প্রথম প্রস্তুতি ম্যাচ শেষে মোসাদ্দেক হোসেন সৈকত বলেছিলেন পাওয়ার হিটিংয়ে একদিনে উন্নতি করা যাবে না। তবে এদিন তিনি ১৩ বলে খেলেছেন ৪৮ রানের এক বিধ্বংসী ইনিংস। ২১ মিনিটের ব্যাটিংয়ে ৩ ছয়ের পাশাপাশি চার মেরেছেন ৪টি। অপরদিকে আফিফ হোসেন ধ্রুব ২৮ বলে ৫০ রানের ব্যক্তিগত ইনিংস সাজিয়েছেন। এসময় তিনি ৫টি চার ও ৩টি ছয় মেরেছেন। 

বাংলাদেশ দলের ওপেনিং নিয়ে বেশ কয়েকদিন আলোচনা ছিল তুঙ্গে। যেখানে ওপেনার হিসেবে নাম এসেছিল মেহেদি হাসান মিরাজের। এদিন লাল দলের হয়ে ওপেন করা মিরাজ করেছেন ৩৪ বলে ৪৬ রান। এসময় তিনি বাউন্ডারি মেরেছেন মোট ৬টি। যার মধ্যে ৩টি চার ও ৩টি ছয়। 

প্রথম ম্যাচের মত এদিনও ছন্দে খুঁজে পাননি এনামুল হক বিজয়। ইনিংস শুরু করতে নেমে ১০ বলে করেছেন ১৩ রান। অধিনায়ক সাকিব দ্বিতীয় ম্যাচে আক্রমণাত্মক ব্যাটিংয়ের প্রচেষ্টা করেছেন। ১৯ বলে ৫ চার ও ১ ছয়ে করেছেন ৩০ রান। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ করেছেন ১২ বলে ১৩ রান। 

লাল দলের বিপক্ষে বল হাতে নাসুম আহমেদ দুইটি ও শেখ মাহেদি এবং এবাদত হোসেন নিয়েছেন একটি করে উইকেট। 

লাল দলের দেওয়া ২২০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাট হাতে ভালোই শুরু করেছিলেন মোহাম্মদ রবিন ও পারভেজ হোসেন ইমন। এই দুই ওপেনার মিলে ২.৪ ওভারে তুলেছেন ২১ রান। রবিন ১০ এবং ইমন অপরাজিত থাকেন ৯ রানে। এরপর বৃষ্টি বাঁধায় বন্ধ হওয়া খেলা শেষ পর্যন্ত মাঠে গড়ায়নি। 

বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন ও নাঈম শেখ।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।