ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

এশিয়া কাপের দলে নাঈম, বাদ পড়লেন সোহান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২ ০৫:০৬

নাঈম শেখ। ফাইল ছবি নাঈম শেখ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ মাত্র দুইজন স্বীকৃত ওপেনার নিয়েই এশিয়া কাপের দল ঘোষণা করেছিল বাংলাদেশ। তবে দেরিতে হলেও সেই হুশ ফিরেছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের। দুবাইয়ের বিমান ধরার আগে এবার তাই আরেক ওপেনার নাঈম শেখকে এশিয়া কাপের স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ। এক বিবৃতিতে আজ (সোমবার) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

বিবৃতিতে বলা হয়েছে, ‘আরব আমিরাতে অনুষ্ঠিত ২০২২ সালের এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন ওপেনার নাঈম শেখ। ২৩ বছর বয়সী এই বাঁহাতি, টি-টোয়েন্টি আন্তর্জাতিকে বাংলাদেশের হয়ে ৩৪ টি ম্যাচ খেলেছেন। সাম্প্রতিক ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ এ দলের অংশ থাকা নাঈম আগামী মঙ্গলবার দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেবেন।’

অবশ্য এশিয়া কাপের জন্য ঘোষিত স্কোয়াডে জায়গা না পাওয়া, নাঈম শেখ ছিলেন না স্ট্যান্ডবাই তালিকাতেও।তবে সদ্য সমাপ্ত বাংলাদেশ ‘এ’ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে, ব্যাট হাতে একটি শতক হাঁকিয়েছিলেন এই ওপেনার। তাতেই জাতীয় দল থেকে বাদ পড়া এই ওপেনার, সেই পুরষ্কার হিসেবে ডাক পেয়ে গেলেন এশিয়া কাপের দলে।

এর আগে গত মার্চে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের পর দল থেকে বাদ পড়েন নাঈম। এরপর তার জায়গায় কয়েকজনকে সুযোগ দেওয়া হলেও কেউই নিজেকে মেলে ধরতে পারেনি। এমনকি সুযোগ দেওয়া হয়েছিল ওপেনার মুনিম শাহরিয়ারকেও। তবে জাতীয় দলের হয়ে পাঁচটি টি-টোয়েন্টিতে সুযোগ পেলেও করেছেন পুরো হতাশ।

এদিকে আনুষ্ঠানিকভাবে এশিয়া কাপের দল থেকে ছিটকে গেলেন পেসার হাসান মাহমুদ। দলের অনুশীলনে ফিল্ডিংয়ের সময় গোড়ালিতে চোট পান তিনি। এছাড়া দল থেকে বাদ পড়েছেন নুরুল হাসান সোহানও। এশিয়া কাপের আগে ফিটনেস টেস্টে পাশ করতে ব্যর্থ হয়েছেন তিনি। ফলে হাসান-সোহানদের ছাড়াই আগামীকাল (মঙ্গলবার) দুবাইয়ের বিমান ধরবে বাংলাদেশ। 

এই প্রসঙ্গে বিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, ‘গত ২০ আগস্ট অনুশীলনের সময় হাসান মাহমুদ ডান পায়ের গোড়ালির লিগামেন্টে চোট পান। তাই তাকে অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে। এদিকে নুরুল হাসান সোহান দুই সপ্তাহ আগে সিঙ্গাপুরে তার বাম হাতের তর্জনীতে অস্ত্রোপচার করিয়েছিলেন। চোট থেকে সেরে উঠতে লাগবে আরও কিছুদিন।’

 

বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন ও নাঈম শেখ।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।