ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

আমি বিশ্বাস করি আমরা ভালো দল: সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২ ০০:০৪

সংবাদ সম্মেলনে হাস্যোজ্জ্বল সাকিব। ছবি: বিসিবি সংবাদ সম্মেলনে হাস্যোজ্জ্বল সাকিব। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ সপ্তাহ খানেক বাদেই পর্দা উঠছে এশিয়া কাপের পঞ্চদশ আসরের। এরপর নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ দিয়েই টি-টোয়েন্টি বিশ্ব আসরের প্রস্তুতি সারবে বাংলাদেশ। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আসন্ন এই তিন বড় টুর্নামেন্টের জন্য, বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। 

টি-টোয়েন্টিতে এমনিতেই বেশ নাজুক অবস্থা বাংলাদেশ ক্রিকেট দলের। এমন পরিস্থিতিতে সাকিব দলের নেতৃত্বে ফিরলেও, খুব একটা বদলে যাবে দেশের ক্রিকেট তা হলফ করে বলা মুশকিল। তবে সামনে কি হবে কি হবে না! এসব চিন্তা না করে, দলের শক্তিসামর্থ্যের কথা মাথায় রেখেই সামনে এগুতে যান নয়া কাপ্তান।

আজ (সোমবার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেছেন সাকিব আল হাসান। সেখানে তিনি বলেছেন, ‘এখন আমার কাছে তেল নেই, তেল দিয়ে কী করতে পারি সেটা চিন্তা করে লাভ নেই। আমার কাছে গ্যাস আছে, গ্যাস দিয়ে কী কী করা যাবে সেটা বোঝা গুরুত্বপূর্ণ। আমরা যদি আমাদের শক্তিমত্তার ঠিকঠাক ব্যবহার করতে পারি, আমি বিশ্বাস করি আমরা ভালো দল।’

যদিও আসন্ন এশিয়া কাপে বাংলাদেশ পাচ্ছে না দলের একাধিক তারকা ক্রিকেটারকে। ইনজুরির কারণে স্কোয়াডেই নেই দলের ইনফর্ম ব্যাটার লিটন দাস। এছাড়া শঙ্কা রয়েছে নুরুল হাসান সোহানকে নিয়েও। নেই ইয়াসির রাব্বির মত পরীক্ষিত ব্যাটার। এই তালিকায় সবশেষ সংযোজন পেসার হাসান মাহমুদ। এশিয়া কাপকে সামনে রেখে মিরপুরে দলের অনুশীলনে চোটে পেয়েছেন এই পেসার, তাতেই এশিয়া কাপে খেলা শেষ হয়ে গেছে তার।

টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে, আসন্ন এশিয়া কাপে তাই দলের শক্তিমত্তা পরখ করার সুযোগ খুব একটা পাচ্ছে না কাপ্তান সাকিব। বিশ্বকাপের বাকি নেই মাস দুয়েকও৷ তাই এই অল্প সময়ের মধ্যে দলে আমূল পরিবর্তন চলে আসবে এমনটা মানতেও নারাজ সাকিব। বাস্তবতা মেনেই এ সময়েই যতটুকু সম্ভব দলের উন্নতিতে চোখ এখন বিশ্বসেরা।

তিনি আরও বলেন, ‘আমাদের কাছে এখন দুই-আড়াই মাস সময় আছে। এখন দেখার বিষয়, এ সময়ের মধ্যে কতটুকু উন্নতি করতে পারি। কিছু বিষয় আমাদের পক্ষে থাকবে না, ইনজুরির সমস্যাও আছে। এটা সবসময়ই হবে, সবকিছু পক্ষে থাকবে না। এই প্রতিকূলতার মাঝেও আমরা কীভাবে উন্নতি করতে পারি সেটিই গুরুত্বপূর্ণ।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।