ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রস্তুতি ম্যাচে সাকিবদের হারালো আফিফ বাহিনী

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২২ আগস্ট ২০২২ ০৪:৩২

মিরপুরে টাইগারদের প্রস্তুতি ম্যাচ। মিরপুরে টাইগারদের প্রস্তুতি ম্যাচ।

স্পেশাল করেসপন্ডেন্টঃ এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে রোববার প্রথম প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কোচিং স্টাফের সবার উপস্থিতিতে ভালোই অনুশীলন হয়েছে সবার। ম্যাচের আবহে অনুশীলন করেছেন ক্রিকেটাররা।


তবে ম্যাচে ব্যাটসম্যানদের প্রস্তুতিই বেশি গুরুত্ব পেয়েছে। সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, আফিফ হোসেন, শেখ মেহেদীরা দুইবার ব্যাটিং করেছেন।


শেখ মেহেদী হাসান ম্যাচের দুই ইনিংসেই ব্যাটিং করে অপরাজিত ৩১ রান সংগ্রহ করেন। বিজয় ২৩ রান করেন। প্রথমবার ৪ ও দ্বিতীয়বার ১৯ রান করেন তিনি।


সাকিব দুইবার নেমে করেছেন ৫৩ রান। প্রথমে চার নম্বরে নেমে ১৭ ও পরে নয় নম্বরে নেমে অপরাজিত ৩৬ রান করেছেন তিনি। ম্যাচের দ্বিতীয় ইনিংসে আফিফ মোট ৯ রান করেন দুই বারের চেষ্টায়। শুরুতে তিন নম্বরে নেমে ৮ রান এবং পরে ছয় নম্বরে নেমে ১ রান করেন তিনি।


রোববার প্রস্তুতি ম্যাচে সাকিবের রেড টিমকে ৪ উইকেটে পরাজিত করেছে আফিফের গ্রিন টিম। আগে ব্যাট করা রেড টিম ৭ উইকেটে ১৬৫ রান তুলেছিল। পারভেজ ইমন ২১, মুশফিক ২২, মাহমুদউল্লাহ ১২, মোসাদ্দেক অপরাজিত ৩০ রান করেন। তাসকিন, নাসুম ২টি করে এবং এবাদত, মিরাজ, আশিকুজ্জামান ১টি করে উইকেট পান।


পরে গ্রিন টিমের টার্গেট ঠিক করা হয় ১৪৮ রান। ১৯.৫ ওভারে ৬ উইকেটে ১৫০ রান করে জয় পায় গ্রিন টিম। মাহফিজুল রবিন ২৪, মিরাজ ২৯, তানজিদ তামিম ১৯, সাইফউদ্দিন ২৬, শামীম অপরাজিত ৮ ও শেখ মেহেদী অপরাজিত ৩১ রান করেন। সাকিব, হাসান মুরাদ ২টি করে এবং আল-আমিন হোসেন ১টি উইকেট নেন।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।