ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

‘৮০’-তে বুকড বাংলাদেশ, জয়ে শুরু উইন্ডিজের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২ ১০:৩১

ফের ব্যর্থ সাব্বিরের ব্যাট। ফাইল ছবি ফের ব্যর্থ সাব্বিরের ব্যাট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সেন্ট লুসিয়ায় ড্যারেন সামি স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ ‘এ’ দল ও উইন্ডিজ ‘এ’ দলের মধ্যকার, তিন ম্যাচের আন-অফিশিয়াল ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে ৪ উইকেটের হার দিয়ে সিরিজ শুরু করেছে মোহাম্মদ মিথুনের দল।

এদিন আগে ব্যাট করে ক্যারিবীয় বোলারদের তোপে, মাত্র ৮০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ ‘এ’ দল। জবাবে মুগ্ধ, মৃত্যুঞ্জয়দের দাপুটে বোলিংয়ে লড়াই করে বাংলাদেশ। তবে শেষ অব্ধি আর পেরে উঠেনি। ক্যারিবিয়ানদের ৬ উইকেট তুলতে পারলেও হার নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

সেন্ট লুসিয়ায় এদিন আগে ব্যাট করতে নেমে, ইনিংসের প্রথম ওভারেই রানের খাতা খোলার আগে সাজঘরে ফিরেন ওপেনার নাঈম শেখ। এরপর সাইফ হাসান ও সাজঘরের পথ ধরেন দলীয় ১৭ রানে৷ শুরুতেই দুই উইকেট হারিয়ে বাংলাদেশ এরপর আর ম্যাচেই ফিরতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বোর্ডে পঞ্চাশ তুলতেই ৮ উইকেট হারায় বাংলাদেশ। 

সর্বোচ্চ ১৫ রান আসে সৌম্য সরকারের ব্যাট থেকে। কাপ্তান মিথুন করেন ১২ রান। এছাড়া বাকিদের কেউই পার করতে পারেনি দুই অঙ্কের কোটা। এশিয়া কাপের দলে ফেরা সাব্বির রহমানও করেছেন হতাশ। খেলেছেন ৬ বলে ৩ রানের ইনিংস। শেষ দিকে জাকিরের ২৫ রানের সুবায়, বাংলাদেশ পায় ৮০ রানের পুঁজি৷ উইন্ডিজের পক্ষে জাস্টিন গ্র‍্যাভস একাই নেন ৪ উইকেট। অ্যান্ডারসন ফিলিপস ও শেরমন লুইস নেন ২টি করে উইকেট। 

জবাবে দুই ওপেনার জশুয়া ডি সিলভা ও ত্যাগনারায়ণ চন্দরপলের ব্যাটে উড়ন্ত করে করে উইন্ডিজ ‘এ’ দল৷ উদ্বোধনী জুটিতে এই দু'জন যোগ করেন ৩৫ রান। ১৭ রান করা জশুয়াকে ফিরিয়ে ক্যারিবীয় শিবিরে প্রথম ধাক্কা দেন মৃত্যুঞ্জয়। এরপর দলীয় পঞ্চাশ পার করার আগেই আরও দুই উইকেট হারায় স্বাগতিকরা। রানের খাতা খোলার আগেই বিশপকেও ফেরান মৃত্যুঞ্জয়, আর ২৩ রান করা চন্দরপলকে ফেরান মুকিদুল মুগ্ধ। 

এরপর অলিক আথানাজের ব্যাটে জয়ের পথে হাটে ক্যারিবীয়রা৷ শেষ দিকে সৌম্য-রাকিবুলরা উইকেট শিকারে অংশ নিলেও, লজ্জার হার এড়াতে পারেনি। শেষ পর্যন্ত ২৩.৩ ওভারেই ৪ উইকেট হাতে রেখে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছায় স্বাগতিকরা। বাংলাদেশের পক্ষে মৃত্যুঞ্জয় চৌধুরী ও মুকিদুল মুগ্ধ নেন ২টি করে উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।