ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশ সিরিজের দল ঘোষণা জিম্বাবুয়ের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ জুলাই ২০২২ ০৯:২০

দলে নেই তারকা পেসার ব্লেসিং মুজারাবানি। ফাইল ছবি দলে নেই তারকা পেসার ব্লেসিং মুজারাবানি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ এক দিন বাদেই শুরু হচ্ছে স্বাগতিক জিম্বাবুয়ে ও বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আসন্ন এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে স্বাগতিকরা। যেখানে চোটের কারণে দলে নেই দুই তারকা পেসার টেন্ডাই চাতারা ও ব্লেসিং মুজারাবানি। এদিকে দলে ফিরেছেন আরেক পেসার ভিক্টর নিয়াউচি।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের বাচাইপর্বে চ্যাম্পিয়ন হয়েছে জিম্বাবুয়ে। বিশ্বকাপ বাচাইয়ের দল নিয়েই টাইগারদের মোকাবিলা করবে স্বাগতিকরা। তবে বিশ্বকাপ বাচাইয়ের সেমিফাইনালে পেশিতে চোট পাওয়া পেসার মুজারাবানিকে পাচ্ছে না জিম্বাবুয়ে। এই পেসারকে অন্তত পাঁচ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে।

অন্যদিকে আগেই চোটে পড়েছেন পেসার টেন্ডাই চাতারা।পুরোপুরি সেরে উঠতে এই পেসারকে অন্তত আট সপ্তাহ থাকতে হবে মাঠের বাইরে। তাই দু'জনই বাদ পড়েছেন বাংলাদেশ সিরিজের দল থেকে। এই দু'জনের অনুপস্থিতিতে দলে ফিরেছেন অলরাউন্ডার টনি মুনিওঙ্গা ও পেস বোলার তিনাকা শিভাঙ্গা। 

উল্লেখ্য, টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে গড়াবে জিম্বাবুয়ে ও বাংলাদেশের দ্বিপাক্ষিক লড়াই। ৩০ জুলাই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জুলাই ও ২ আগস্ট টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডে সিরিজের লড়াই শুরু আগামী ৫ আগস্ট। ৭ ও ১০ আগস্ট বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। 

জিম্বাবুয়ের টি-টোয়েন্টি স্কোয়াড: রায়ান বার্ল, রেগিস চাকাবা, তানাকা শিভাঙ্গা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), লুক জঙ্গে, ইনোসেন্ট কায়া, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিওঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও শন উইলিয়ামস।

বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড: মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ ও পারভেজ হোসেন ইমন।

 

-নট আউট/টিএ

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।