ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

উইন্ডিজগামী ‘এ’ দলে নেই মুমিনুল

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৪ জুলাই ২০২২ ০৪:৩০

মুমিনুল হক। ফাইল ছবি মুমিনুল হক। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ বাংলাদেশ জাতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফর প্রায় শেষের পথে। টেস্ট ও টি-২০ তে স্বাগতিকদের কাছে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ দল। টেস্টের ক্রিকেটাররা সবাই ঈদের আগেই দেশে ফিরেছেন। আগামী ৩১ জুলাই বাংলাদেশ ‘এ’ দল যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সফরে। স্বাগতিক ‘এ’ দলের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশের দ্বিতীয় সারির দলটা। 

‘এ’ দলের সঙ্গে মুমিনুল হককে আবারও ক্যারিবিয়ানে পাঠানোর আলোচনা বেশ জোরদার ছিল। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই প্রস্তাবে সায় দিয়েছিলেন। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নির্বাচকদের উপরই ছেড়ে দিয়েছিলেন। শেষ মুহূর্তে নির্বাচকরা প্রাপ্য সম্মানটুকু দিয়েছেন সিনিয়র এই ক্রিকেটারকে। রান খরায় থাকলেও ‘এ’ দলের সঙ্গে মুমিনুলকে ওয়েস্ট ইন্ডিজ পাঠানো হচ্ছে না। 

উইন্ডিজগামী বাংলাদেশ ‘এ’ দলে রাখা হয়নি সদ্য সাবেক হওয়া টেস্ট অধিনায়ককে। ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যানকে ছাড়াই দল গড়েছেন নির্বাচকরা। বুধবার এক নির্বাচক জানালেন, ‘ও (মুমিনুল) আমাদের সিনিয়র ক্রিকেটার। ওকে পাঠানো হচ্ছে না।’

সম্প্রতি সংবাদমাধ্যমে মুমিনুল বলেছিলেন, চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে বোর্ড পাঠালে অবশ্যই ক্যারিবিয়ানে যাবেন তিনি। যদিও এই সফরে যাওয়ার বিন্দুমাত্র ইচ্ছাও ছিল না মুমিনুলের। চারপাশে গজিয়ে উঠা চাপের কারণে ‘না’ বলতে পারেননি।

এদিকে ক্যারিবিয়ানের জন্য বাংলাদেশ ‘এ’ দল চূড়ান্ত হয়ে গেছে। খুব দ্রুতই দল ঘোষণা করা হবে।

বিসিবির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, জাতীয় দল ওপেনার মাহমুদুল হাসান জয় যাচ্ছেন ক্যারিবিয়ানে। ‘এ’ দলে রাখা হয়েছে তাকে। সফরে ‘এ’ দলের নেতৃত্ব দিবেন মোহাম্মদ মিঠুন। আগামী ৪-২০ আগস্ট সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে সফরের সবগুলো ম্যাচ খেলবে বাংলাদেশের দ্বিতীয় সারির দলটি।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।