ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

নাসুমের অভিষেক, ফিল্ডিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ জুলাই ২০২২ ০৭:৪২

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ছবি: বিসিবি টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ছবি: বিসিবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি খেলতে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে মাঠে নামছে বাংলাদেশ। বৃষ্টির কারণে আউট ফিল্ড ভেজা থাকায় নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা পর শুরু হচ্ছে খেলা। ইতিমধ্যে অনুষ্ঠিত হয়েছে টস।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। বৃষ্টির কারণে ম্যাচটি হবে ৪১ ওভার করে। যেখানে একজন বোলার সর্বোচ্চ ৯ এবং চারজন বোলার ৮ ওভার করে করতে পারবে। ৬ ব্যাটার ও ৫ বোলার নিয়ে গড়া বাংলাদেশের হয়ে অভিষেক হচ্ছে স্পিনার নাসুম আহমেদের।

ছুটিতে থাকায় বাংলাদেশ এই সিরিজে পাচ্ছে না সাকিব আল হাসানকে। এছাড়া  হজে যাওয়ার কারণে সফরেই আসেননি মুশফিকুর রহিম। চোটের কারণে দলে নেই ইয়াসির আলি চৌধুরি। এদিকে সবশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বিশ্বরেকর্ড গড়া এনামুল হক বিজয়ের জায়গা হয়নি একাদশে। তবে দলে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: শেই হোপ, কাইল মেয়ার্স, শামার ব্রুকস, ব্র্যান্ডন কিং, নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল, আকিল হোসেন, রোমারিও শেফার্ড, গুডাকেশ মোটি, অ্যান্ডারসন ফিলিপস ও জেডেন সিলস।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।