ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিব নেই, বর্তমান স্কোয়াড নিয়েই সেরা ক্রিকেটের আশায় তামিম

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১০ জুলাই ২০২২ ০৫:২৮

বাংলাদেশ উইন্ডিজ সফর৷ ছবি সংগৃহীত বাংলাদেশ উইন্ডিজ সফর৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: ওয়েস্ট ইন্ডিজ সফরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। দুই টেস্ট ও দুই টি-২০ খেলেছেন এই সফরে। বিসিবির ভাষ্য অনুযায়ী মৌখিক ভাবেই এই ওয়ানডে সিরিজ থেকে ছুটি চেয়েছেন বাঁহাতি এ অলরাউন্ডার। এবং বিসিবি তাকে ছুটিও দিয়েছে। তাই সাকিবকে ছাড়াই সিরিজটা খেলতে হবে বাংলাদেশ দলকে।


ইতোমধ্যে ক্যারিবিয়ান ছেড়ে নিউ ইয়র্কে চলে গেছেন সাকিব। যোগ দিয়েছেন পরিবারের সঙ্গে ঈদ উৎসবে। আগামী দেড় মাস নিশ্চিন্তেই পরিবারের সঙ্গে থাকতে পারবেন তিনি। কারণ জিম্বাবুয়ে সফর থেকেও ছুটি নিয়েছেন এই অলরাউন্ডার। সেক্ষেত্রে আগস্টের শেষ দিকে এশিয়া কাপ দিয়ে ক্রিকেটে ফিরবেন তিনি।

সাকিব না থাকায় চিন্তা বেড়েছে বাংলাদেশ শিবিরে। কারণ বাঁহাতি এ অলরাউন্ডারের জায়গা পূরণ করতে ব্যাটিং, বোলিংয়ে দুজন ক্রিকেটারকে ব্যবহার করতে হয়।


বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, দেশে সাকিবের মতো মান সম্পন্ন অলরাউন্ডার নেই। যার ফলে সাকিবকে না পেলে সবসময় চাপে থাকতে হয় টিম ম্যানেজমেন্টকে।


তিনি বলেছেন, ‘বাংলাদেশে খুব বেশি প্রোপার অলরাউন্ডার নেই। সে কারণেই হয়তো বারবার আমাকে একই প্রশ্নের (সাকিব প্রসঙ্গ) উত্তর দিতে হয়। আপনাদেরও একই প্রশ্ন করতে হয়। আমাদের যদি ২-৩টা অলরাউন্ডার থাকতো যারা ৫০-৫০ বা ৬০-৪০ তাহলে এই প্রশ্নগুলো উঠতো না।’


ওয়ানডে সুপার লিগের ম্যাচ নয় বলেই সিরিজের গুরুত্ব কমেছে। সাকিবও সিরিজ এড়িয়ে গেছেন। অবশ্য এই ছুটিকে তামিম স্বাভাবিকভাবেই দেখছেন, ‘খেলোয়াড়রা ইনজুড়িতে পড়বে, খেলোয়াড়রা ছুটি নেবে। যে স্কোয়াড আছে ওখান থেকেই আপনাকে নিশ্চিত করতে হবে সেরা একাদশ। আমরা সেটাই করার চেষ্টা করছি। আমার কাছে সেরা যে অপশনগুলো আছে, ওটা নিয়ে আমরা যতটুকু সম্ভব ভালো একটা দল গড়তে পারি।’

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।