ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

আফিফ-লিটনে চ্যালেঞ্জিং সংগ্রহ বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ জুলাই ২০২২ ১১:৪৮

৪৯ রান করেন লিটন। ছবি: গেটি ইমেজ ৪৯ রান করেন লিটন। ছবি: গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ গায়ানায় সিরিজ নির্ধারনী তৃতীয় টি-টোয়েন্টিতে, স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে চ্যালেঞ্জিং সংগ্রহ  ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে আফিফ হোসেনের হাফ সেঞ্চুরি ও লিটন দাসের ৪৯ রানে ভর করে বাংলাদেশ তুলেছে ৫ উইকেটে ১৬৩ রান। স্বাগতিকদের পক্ষে ওয়ালশের শিকার দুইটি উইকেট। 

ভেজা আউটফিল্ডের কারণে এদিন নির্ধারিত সময়ের প্রায় ৪৫ মিনিট পরে অনুষ্ঠিত হয় টস। আর টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাট করতে নেমে এনামুল হক বিজয় ও লিটন দাস উদ্বোধনী জুটিতে যোগ করেন ৩৫ রান। ১০ রান করা বিজয়ের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর দ্রুতই সাজঘরে ফিরেন অভিজ্ঞ সাকিবও।

দলীয় পঞ্চাশ পার করার আগেই দুই উইকেট হারিয় চাপে পড়ে বাংলাদেশ। তৃতীয় উইকেটে দলের হাল ধরেন ওপেনার লিটন দাস ও আফিফ হোসেন। এই দু'জনের ব্যাটে চড়ে চ্যালেঞ্জিং সংগ্রহের ইঙ্গিত দেয় বাংলাদেশ। শুরু থেকেই দারুণ খেলতে থাকা লিটন ছুটছিলেন হাফ সেঞ্চুরির দিলে। তবে হাফ সেঞ্চুরির দোরগোড়ায় থেকেই ওয়ালশের শিকার হয়ে ফিরতে হয় থাকে।

৩ চার ও ২ ছক্কায় ৪১ বলে ৪৯ রানে ফিরেন তিনি। এরপর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে দলকে টেনে নেন আফিফ। চর্তুথ উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন আরও ৪৯ রান। ২০ বলে ২২ রান করা রিয়াদের বিদায়ে ভাঙে এই জুটি। লিটন না পারলেও ৩৮ বলেই হাফ সেঞ্চুরি তুলে নেন আফিফ হোসেন। তবে, এরপরেই রান আউটে কাটা পড়েন তিনি। ফেরার আগে ২টি করে চার ও ছক্কায় আফিফ করেন ৫০ রান। শেশ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ করে ১৬৩ রান। মোসাদ্দেক অপরাজিত থাকেন ১০ রানে।

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।