ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

উইন্ডিজদের সঙ্গে সম্পর্ক নষ্ট করবে না বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৬ জুলাই ২০২২ ০৬:৪২

বাংলাদেশ উইন্ডিজ সফর৷ ছবি সংগৃহীত বাংলাদেশ উইন্ডিজ সফর৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা, গত ৩০ জুন ফেরিতে আটলান্টিক ও ক্যারিবিয়ান সাগর পাড়ি দিতে গিয়ে ভয়ঙ্কর অভিজ্ঞতা হয়েছে বাংলাদেশের ক্রিকেটারদের। ফেরিতে ৫ ঘন্টার সমুদ্র যাত্রায় অসুস্থ হয়ে পড়েছিলেন নুরুল হাসান সোহান, শরীফুল ইসলামসহ কয়েকজন ক্রিকেটার।


ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) এমন ঝুঁকিপূর্ণ ভ্রমণের আয়োজনে সায় দিয়ে কঠোর সমালোচনার মুখে পড়েছিল বিসিবি। যদিও স্বাগতিকদের উপরই দায় চাপানোর চেষ্টা করেছে বিসিবি। ক্রিকেটাররা দ্রুত সুস্থ হয়ে যাওয়ায় ঘটনা আর বাড়েনি।


মঙ্গলবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ফেরিতে সমুদ্রযাত্রার বিষয়ে ক্যারিবিয়ান বোর্ডের কাছে নিজেদের উদ্বেগ প্রকাশ করেছে বিসিবি। ভবিষ্যতে এমনটা যেন আর না হয়। তবে এ ঘটনায় বেশি বাড়াবাড়ি করে উইন্ডিজদের সঙ্গে সুসম্পর্ক নষ্ট করতে চায় না বিসিবি।


এ বিষয়ে সিডব্লিউআইকে কড়া জবাব দেয়ার পক্ষে নন বিসিবির প্রধান নির্বাহী। মিরপুর স্টেডিয়ামে মঙ্গলবার তিনি বলেছেন, ‘আমরা অবশ্যই ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সংশ্লিষ্টদের সাথে কথা বলব এবং আমাদের উদ্বেগ জানাব, যেন ভবিষ্যতে এমন না হয়। আরেকটা জিনিস মাথায় রাখতে হবে- ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সাথে অত্যন্ত সুসম্পর্ক বজায় রেখেই আমাদের ফিউচার ট্যুর প্ল্যান বা ‘এ’ দলের প্ল্যান করে থাকি।

এক্ষেত্রে বোর্ড টু বোর্ড সুসম্পর্ক অনেক গুরুত্বপূর্ণ। একটা বিষয় হল আর সাথে সাথে আমরা ঝাঁপিয়ে পড়লাম, এ বিষয়টা ঠিক হবে না বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি।’
তবে স্বাগতিক দলে বিসিবি এমন ব্যবস্থাই রাখতো না সফরকারীদের জন্য। অতিথিদের সুরক্ষাকে আগে গুরুত্ব দিতো বলে স্বীকার করেছেন নিজামউদ্দিন চৌধুরী সুজন।


সাংবাদিকদের তিনি বলেন, ‘অবশ্যই আমাদের দেশ হলে ভিন্ন ব্যাপার হত। আমরা সফরকারী দলকে আগে প্রাধান্য দিতাম। ওদেরও কিছু সীমাবদ্ধতা আছে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ভেন্যুগুলো এক দ্বীপ থেকে আরেক দ্বীপে। ওদেরও কিছু লজিস্টিক চ্যালেঞ্জ থাকে। করোনা পরিস্থিতির পর এই পরিস্থিতি ওদের জন্য আরও চ্যালেঞ্জিং হয়েছে। এসব কারণেই হয়ত এমন হচ্ছে।’

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।