ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিজয়ের কাছে ডমিঙ্গোর চাওয়া বড় ইনিংস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ জুলাই ২০২২ ০১:৫১

এনামুল হক বিজয়। ফাইল ছবি এনামুল হক বিজয়। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে (ডিপিএল) রান বন্যা বইয়েছেন এনামুল হক বিজয়। প্রিমিয়ার লিগে বিশ্ব রেকর্ড গড়া এই ওপেনারের উইলো থেকে এসেছে হাজারের বেশি রান। তাতেই অনেকটা প্রত্যাশিতভাবেই লাল-সবুজ জার্সিতে ফিরেছেন তিনি। চলমান ওয়েস্ট ইন্ডিজ সিরিজে শুরুতে সাদা বলের স্কোয়াডে থাকলেও, ইয়াসির রাব্বির চোটে অপ্রত্যাশিতভাবে লাল বলের ক্রিকেটেও বিজয় পেয়ে যান ডাক।

তাতেই দীর্ঘ ৮ বছর পর বাংলাদেশের জার্সিতে টেস্ট খেলতে নামেন এনামুল বিজয়। যদিও সেন্ট লুসিয়ায় ওই টেস্টে ব্যাট হাতে ছিলেন নিজের ছায়া হয়েই তিনি। প্রত্যাবর্তনের টেস্টে প্রথম ইনিংসে ২৩ রানে ফেরার পর, দ্বিতীয় ইনিংসে করেন মাত্র ৪ রান। ডমিনিকায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটাতেও একাদশে সুযোগ হয়েছে বিজয়ের। তাতেই দীর্ঘ ৭ বছর পর এই ফরম্যাটে ফেরা বিজয়, দুর্দান্ত শুরুর পরও প্রথম টি-টোয়েন্টিতে ইনিংস লম্বা না করেই ফিরেছেন সাজঘরে। 

ডমিনিকায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৩ চারে ১০ বলে বিজয় করেন ১৬ রান। এদিকে বিজয় বড় ইনিংস খেলতে না পারলেও, তাঁর মা'র কাটারি ধাঁচের ব্যাটিংয়ে বেজায় খুশি হেড কোচ রাসেল ডমিঙ্গো। তাই তো এই ওপেনারের কাছে এবার বড় ইনিংস প্রত্যাশা করেছেন তিনি। 

বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত হওয়ার পর, বিজয়কে নিয়ে রাসেল ডমিঙ্গো বলেন, ‘সে টেস্ট ও টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই খেলেছে। বেশ পরিশ্রম করেই ফিরেছে। তার উপস্থিতি ভালো লাগছে। রান করতে মুখিয়ে আছে। ফিল্ডার হিসেবেও দারুণ। এটা খুব গুরুত্বপূর্ণ। নিজের নামের পাশে দারুণ ফর্ম ও অভিজ্ঞতা নিয়ে সে আবার ফিরেছে। দলে এমন কাউকে প্রয়োজন ছিল। তবে তাকে রান করতে হবে। দারুণ শুরু পেয়েছে বেশ কিছু ইনিংসে। সেগুলোকে বড় করতে হবে।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।