ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

দ্বিতীয় ম্যাচে উন্নতি দেখবেন: ডমিঙ্গো

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৩ জুলাই ২০২২ ২৩:৫৮

রাসেল ডমিঙ্গো। ফাইল ছবি রাসেল ডমিঙ্গো। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ ডমিনিকার উইন্ডসর পার্কে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে জিতেছে বৃষ্টি। ক্রিকেটকে নির্বাসনে পাঠিয়েছে প্রকৃতির কান্না। ম্যাচ পরিত্যক্ত হলেও বাংলাদেশ দলকে দিয়ে গেছে অনেক বার্তা। এটা বললে ভুল হবে না যে, হারের ধাক্কা থেকে বেঁচে গেছে টাইগাররা। ম্যাচটা সমাপ্ত হলে হয়তো পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হতো মাহমুদউল্লাহ বাহিনীকে।

গতকাল বৃষ্টি বিঘ্নিত ম্যাচে বাংলাদেশের পারফরম্যান্স তেমন শঙ্কাই উসকে দিয়েছিল। টসে হেরে আগে ব্যাট করে ১৩ ওভারে ৮ উইকেটে ১০৫ রানের পুঁজি গড়েছিল সফরকারীরা। যা টি-২০ ফরম্যাটের বিচারে মামুলি স্কোর।

নিশ্চিতভাবেই ব্যাটিংটাই দুর্ভাবনার কারণ হয়ে দাঁড়িয়েছে টেস্টের পর রঙিন পোশাকেও। দলের পারফরম্যান্সে সন্তুষ্ট নন বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো। তবে এই প্রোটিয়া কোচ নিশ্চিত যে, দ্বিতীয় ম্যাচেই ভালো করবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

আজই সিরিজের দ্বিতীয় ম্যাচে আবারও মাঠে নামবে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ। ডমিনিকায় বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হবে ম্যাচটি।

গতকাল রাতে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেছেন, ‘আজকে আগে বোলিং করতে পারলে ভালো হতো। তবে টস হেরে যাই আমরা। এটা খেলারই অংশ। ২ উইকেটে ৪৫ রান ছিল, শুরুটা ভালো করেছিলাম আমরা। এরপর সত্যিই বাজে ক্রিকেট খেলেছি। তবে আমি নিশ্চিত যে পরের ম্যাচে ভালো করব।’

আন্তর্জাতিক ক্রিকেটে অনেকদিন পর ফিরেছেন মাহমুদউল্লাহ, আফিফ, শেখ মেহেদী, মুনিম শাহরিয়াররা। লম্বা বিরতিও পড়ে গেছে তাদের। দক্ষিণ আফ্রিকা সফরে সর্বশেষ খেলেছিলেন তারা। যা ব্যাটিংয়ে প্রভাব ফেলেছিল দাবি ডমিঙ্গোর।

তিনি বলেছেন, ‘বাংলাদেশের হয়ে রিয়াদ-আফিফের সবশেষ ম্যাচ ছিল সম্ভবত দক্ষিণ আফ্রিকায়, সেটা মাস দুয়েক আগে। সিরিজ যত এগোবে, তারা আরও ভালো হয়ে উঠবে। আজকে অন্তত কিছুটা খেলার সুযোগ পেয়েছি, ১২-১৩ ওভারের মতো অনুশীলন করতে পেরেছি এবং টি-টোয়েন্টির আবহে ফিরেছি। আমি নিশ্চিত, দ্বিতীয় ম্যাচে উন্নতি দেখবেন।’

ডমিনিকা এসে বৃষ্টির কারণে অনুশীলন না করতে পারার আক্ষেপ ছিল ডমিঙ্গোর কন্ঠে। তবে সমুদ্র ভ্রমণের ভয়-ভীতিকে অজুহাত দিতে চান না তিনি। 

বাংলাদেশের হেড কোচ বলেছেন, ‘লম্বা নৌ ভ্রমণ করে এখানে এসেছে ছেলেরা, গতকাল কোনো অনুশীলনও করা যায়নি। কবে কোনো অজুহাত নেই। কারণ ওয়েস্ট ইন্ডিজেরও একই অভিজ্ঞতা ছিল। ওরাও একই ফেরিতে ছিল, ওরাও অনুশীলন করতে পারেনি। আমাদের কয়েকজন ক্রিকেটারের একটু জড়তা ছিল কয়েক সপ্তাহ ধরে খেলার মধ্যে না থাকায়। আফিফ-রিয়াদের মতো কয়েকজন বেশ কিছুদিন ধরে ম্যাচে ছিল না, ঢাকায় অনুশীলন করছিল। আজকে কিছুটা ম্যাচ অনুশীলন তাদের হয়েছে।’

 

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।