ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিজয়-মুনিম পর্যাপ্ত সুযোগ পাবে

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২ জুলাই ২০২২ ২১:৫০

এনামুল হক বিজয় ও মুনিম শাহরিয়ার৷ ছবি সংগৃহীত এনামুল হক বিজয় ও মুনিম শাহরিয়ার৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: তামিম ইকবাল নেই, সৌম্য সরকার, নাঈম শেখও বাদ পড়েছেন। সাদা বলে বাংলাদেশের টপ অর্ডারে বাঁহাতি ব্যাটসম্যানদের উপস্থিতি কমে এসেছে। এবার ডানহাতি ব্যাটসম্যানদের সময় এসেছে। টি-২০ দলে তিন টপ অর্ডার ব্যাটসম্যানই ডানহাতি। এনামুল হক বিজয়, মুনিম শাহরিয়ার ও লিটন দাস আছেন দলে। ওপেনিং থেকে তিন নম্বর, ব্যাটিং অর্ডারের তিনটি স্থানে তাদেরই খেলার কথা।


ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করে জাতীয় দলে ফিরেছেন বিজয়। ২০১৫ সালে সর্বশেষ আন্তর্জাতিক টি-২০ খেলেছেন তিনি। ওই ম্যাচে বাংলাদেশের সর্বোচ্চ স্কোরার (৫১ বলে ৪৭) ছিলেন বিজয়। তারপরও সমালোচিত হয়েছিলেন তিনি, বাজে ব্যাটিংয়ের কারণে। বাংলাদেশও ম্যাচটা হেরেছিল জিম্বাবুয়ের কাছে।


সাত বছর পর টি-২০ ম্যাচ খেলার সুযোগ বিজয়ের সামনে। আজ ডমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ওপেনিং করতে পারেন তিনি।


বিপিএলে ভালো করলেও আন্তর্জাতিক ক্রিকেটের তপ্ত মঞ্চে মুনিম শাহরিয়ারের শুরুটা ভালো হয়নি। আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচে ২১ রান করেছেন। উইন্ডিজ সফরেও দলে থাকা এই তরুণও সুযোগ পাবেন এই সিরিজে।

বিজয়-মুনিমকে যথেষ্ট সুযোগ দেয়ার পক্ষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘মুনিম এখনো দলে নতুন। বিজয় অনেকদিন পর মাত্র আসলো। ওদেরকে ভালো সময় দিতে হবে। ওরা যেন নিশ্চিন্তে খেলতে পারে এই নিশ্চয়তা দেওয়া টিম ম্যানেজমেন্ট ও আমার দায়িত্ব।’


তিনি আরও বলেন, ‘সঠিকভাবে যেন সুযোগ পায়। এটা নিশ্চিত করা জরুরী। আমার তরফ থেকে আমি এটা চেষ্টা করব, ঠিকভাবে সুযোগ পেয়ে যেন নিজেদের গেমটা খেলতে পারে। আশা করি ওরা সুযোগ পাবে ও ভালো করবে।’

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।