ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

তামিমের সেঞ্চুরিতে প্রথম দিনে বাংলাদেশের ২৭৪

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১১ জুন ২০২২ ২১:৪৩

তামিম ইকবাল। ছবি সংগৃহীত তামিম ইকবাল। ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্টঃ ওয়েস্ট ইন্ডিজ সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যানদের সময়টা সুখকর হলো না। তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত’ই শুধু গা গরমের ম্যাচে রান পেয়েছেন। নিজেদের ঝালাই করে নিয়েছেন। বাকিদের ব্যাটে রান নেই।


তিনদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) প্রেসিডেন্টস একাদশের বিরুদ্ধে তামিম সেঞ্চুরি তুলে নেন, শান্ত হাফ সেঞ্চুরি করেছেন। অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে গতকাল ভোর রাতে প্রথম দিনের খেলা শেষে প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ২৭৪ রান।প্রথম দিনে বাংলাদেশ ব্যাটিং করেছে ৮২.৫ ওভার। তামিম ১৪০ ও মোসাদ্দেক হোসেন সৈকত ৬ রানে ব্যাট করছেন।
আজ প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন। শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে দিনের খেলা। সফরকারী বাংলাদেশই আবারও ব্যাটিংয়ে নামার কথা।


গতকাল পুরোদিনই ব্যাটিংয়ে বাংলাদেশকে টেনেছেন তামিম। ২৪০ বলে ১৪০ রানের ইনিংস খেলেছেন তিনি। যেখানে ছিল ১৯টি চার ও ১টি ছয়। ১৬২ বলে সেঞ্চুরি পূর্ণ করেছিলেন তিনি।


অবশ্য দিনের শুরু থেকেই একে একে সঙ্গীদের হারিয়েছেন। তাকে কিছুটা সঙ্গ দিয়েছেন শুধু শান্ত। গতকাল দিনের দ্বিতীয় ওভারে মাহমুদুল হাসান জয় শূন্য রানে ফিরেছেন। তামিম-শান্ত ১৪০ রানের জুটি গড়েন দ্বিতীয় উইকেটে। দীর্ঘদিন রান খরায় ভুগছিলেন শান্ত। এবার কিছুটা রানের সন্ধান পেয়েছেন তিনি। শান্ত হাফ সেঞ্চুরির পর ক্যাচ দেন। তিনি ৫৪ রান করেন। অধিনায়কত্বের চাপ থেকে মুক্তি পাওয়া মুমিনুল হকের ব্যাটে রানের খবর নেই। শূন্য রানে আউট হয়েছেন তিনিও।


সাকিব আল হাসানের জায়াগায় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন লিটন দান। তিনি ৪ রান করে আউট হয়েছেন। আঘাত পেয়ে মাঠ ছাড়ার আগে ইয়াসির আলী রাব্বি ১১ রান করেছেন। মেহেদী হাসান মিরাজ ৭ রান করে আউট হন। পরে মোসাদ্দেককে নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেন তামিম।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।