ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রস্তুতি ম্যাচে শূণ্য রানে আউট মুমিনুল!

নট আউট স্টাফ
প্রকাশিত: ১১ জুন ২০২২ ২০:২০

মুমিনুল হক। ছবি সংগৃহীত মুমিনুল হক। ছবি সংগৃহীত

নট আউট স্টাফঃ বাংলাদেশ ক্রিকেটে বিশেষ করে সাদা পোষাকের ফরম্যাটে বড় ধরনের স্বপ্ন দেখিয়েছিল মুমিনুল হক। বর্তমানে নামের পাশে যোগ হয়েছে সাবেক কথাটি। উইন্ডিজ সিরিজের আগে দলের নেতৃত্ব ছেড়েছিল এই বাম হাতি ব্যাটার। ২০১৩ সালে অভিষেকের পর থেকে ২০১৯ সাল পর্যন্ত সব ঠিকঠাক চললেও দলের দায়িত্ব নেওয়ার পর হারিয়েছে নিজের ছন্দ। সেই ছন্দ খুজে পেতে দায়িত্ব ছাড়লেও নিজেকে ফিরে পায়নি উইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। তামিম ইকবালের ঝড় শতকের দিনে আউট হয়েছে শূণ্য রানেই। 

মূল সিরিজের আগে নিজের আত্মবিশ্বাস বাড়ানোর বড় সুযোগ ছিল মুমিনুলের হাতে। তিন দিনের প্রস্তুতি ম্যাচে সেই সুযোগ পুরোপুরিভাবেই মিস করেছেন তিনি। যদিও সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার কোন সুযোগ নেই তবে কথা বলার সুযোগ রয়েছে টানা ব্যর্থতা নিয়ে। বাংলাদেশ ক্রিকেটে পরিচিত মুখ নাজমুল আবেদিন ফাহিমের মতে মুমিনুল ভুলে গেছে নিজের মৌলিক কাজগুলো। 

বিদেশের মাটিতে বিশেষ করে উইন্ডিজের বিপক্ষে ম্যাচ কিংবা সিরিজ জয়ে বড় ভূমিকা রাখতে হবে মুমিনুলকে। দুই দেশের অতীতে নয় টেস্ট সিরিজে টাইগার ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক তিনি। শিবনারাইন চন্দ্রপলের চার শতকের বিপরীতে মুমিনুলের রয়েছে দুইটি।এছাড়াও এই দলের বিপক্ষে ৮ ম্যাচে করেছেন ৪৮৭ রান। 

মুমিনুল অভিজ্ঞতা সমৃদ্ধ হয়েছে দীর্ঘসময় জাতীয় দলে খেলার কল্যাণে।এখন পর্যন্ত খেলা ৫৩ টেস্টে মুমিনুলের ব্যক্তিগত সংগ্রহ ৩৫২৫ রান। এক ইনিংসে সর্বো্চ্চ ১৮১ রান। ১১ শতকের বিপরীতে অর্ধশতক রয়েছে ১৫টি। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।