ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

এটা তামিমের কল: সুজন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জুন ২০২২ ২২:২৬

টিম ডিরেক্টর ও ওয়ানডে অধিনায়ক। ছবি সংগৃহীত টিম ডিরেক্টর ও ওয়ানডে অধিনায়ক। ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্টঃ তামিম ইকবালের টি-২০ খেলা না খেলা নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। সাময়িক ঝড়ও বয়ে গেছে বটে। সেটি থামলেও ওয়ানডে অধিনায়কের সংক্ষিপ্ত সংস্করণে খেলার আলোচনা থেমে নেই। কথার লড়াইয়ে পড়ে চাপে গেছেন তিনি।


বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের পর টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও জানালেন, চলতি বছর টি-২০ বিশ্বকাপ খেলতে হলে ওয়েস্ট ইন্ডিজ সফরেই এই ফরম্যাটে খেলতে হবে তামিমকে। তবে খেলা না খেলার চূড়ান্ত তামিমের নিজের। যদিও ক্যারিবিয়ানে তিন ম্যাচের টি-২০ সিরিজে বাংলাদেশ দলে নেই এই বাঁহাতি ওপেনার।


ক্রিকেটের ক্ষুদে সংস্করণে তামিমের অংশগ্রহণ নিয়ে সুজন সংবাদমাধ্যমকে বলেছেন, ‘এটা তামিমের কল (টি-২০ না খেলা)। এটা ওর ক্যারিয়ার। তামিম তো আর এখন তরুণ তামিম নয়, সে বড় হয়েছে। তিন ফরম্যাটে খেলা অনেকের জন্য কঠিন হচ্ছে। টানা খেলা, ফিটনেস ধরে রাখা সবকিছু গুরুত্বপূর্ণ। সিনিয়র খেলোয়াড়রা নিজেরাই বেছে নেবে। যদি মনে করে এক ফরম্যাট স্কিপ করতে চাই, সেটাও ওর মতামত।’


বিসিবি সভাপতির মতো টিম ডিরেক্টরও তামিমের সরাসরি সিদ্ধান্ত জানার অপেক্ষায় আছেন। বিসিবির এ পরিচালক বলেছেন, ‘যদি ও টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চায়, আমাদের বিশ্বকাপ প্রস্তুতি ও পরিকল্পনা তো এই সিরিজ দিয়েই শুরু হয়ে যাচ্ছে। তামিম টি-টোয়েন্টি স্কোয়াডে নেই, এমন না যে ও পারফরম্যান্সের জন্য বাদ পড়েছে। হয়ত বলেছিল ও আগ্রহী নয়। এছাড়া তো না রাখার কারণ আমি দেখি না। এখনও দেশসেরা তামিমই। নেগোশিয়েটের কোনো ব্যাপার নয়। আপনি খেলবেন কি না এটা গুরুত্বপূর্ণ। জোর করে তো কিছু করাতে পারবেন না।’


উল্লেখ্য, ২০২০ সালের মার্চের পর থেকে টি-২০ খেলছেন না তামিম। বর্তমানে এ ফরম্যাট থেকে ৬ মাসের বিরতিতে রয়েছেন তিনি। আগামী জুলাইয়ে তার বিরতি শেষ হবে।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।