ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

কোচ বললেও চারে ব্যাটিংয়ের ইচ্ছে নেইঃ তামিম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ জুন ২০২২ ২০:৫৫

তামিম ইকবাল। ছবি সংগৃহীত তামিম ইকবাল। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ জেমি সিডন্সের এক কথায় তোলপার দেশের ক্রিকেট। ওপেনার তামিমকে চার নাম্বারে ব্যাটিং করার বিষয়ে মূলত ঘটেছে এমন ঘটনা। তবে যোগ্য কেউ না থাকায় সেই পরিকল্পনা হচ্ছে না তা সিডন্স বলেছেন সরাসরি। তবে যোগ্য কেউ হাতে থাকলেও তামিম জানিয়েছেন ইচ্ছে নেই। 

দেশের একটি জাতীয় পত্রিকাকে এমনটি জানান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। তিনি বলেন, দূরতম ভবিষ্যতেও এমন কোনো ভাবনা তার মধ্যে কাজ করছে না। মিডল অর্ডারে ব্যাট করার কোনো ইচ্ছাই তার মধ্যে নেই।

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স গতকাল সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘তামিমকে চারে নামাতে হলে আরেকজন ভালো ওপেনার লাগবে। আমার মনে হয়, চার নম্বরে সে (তামিম) দারুণ হবে।’

ব্যাটিং কোচের এমন ইচ্ছার কথা শোনার পর তামিম বলেন, ‘মিডল অর্ডারে ব্যাট করা নিয়ে কখনো ভাবিনি, এখনো ভাবছি না। আমার সেরকম কোনো ইচ্ছাও নেই।’ক্যারিয়ারের শুরু থেকেই যে কোনো পর্যায়ে, যে কোনো ফরম্যাটে- ইনিংস ওপেন করেছেন তামিম। একবার ভিন্ন আর কখনো অন্য কোনো পজিশনে তিনি ব্যাট করেননি।

আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে মোট ৪২৯ বার ব্যাট হাতে নেমেছেন। এর মধ্যে ৪৩৮ বারই ইনিংসের সূচনা করেছেন তামিম। একবার, ২০১৭ সালে পচেফস্ট্রুমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে মিডল অর্ডারে নেমেছিলেন এই বাঁহাতি ওপেনার। তবে সেটি স্বাগতিক দলের প্রথম ইনিংসে চোট পাওয়ার কারণে।

তামিম বলেন, ‘জীবনে একবারই মিডল অর্ডারে খেলেছিলাম। সেবার পাঁচ নম্বরে নামতে হয়েছিল চোটের কারণে। ৩৯ রান করেছিলাম সম্ভবত।’

জেমি সিডন্সের সঙ্গে এ বিষয়টা নিয়ে আলাপই হয়নি জানিয়ে তামিম বলেন, ‘এটা নিয়ে কারো সঙ্গে আলোচনা হয়নি।’ ব্যাটিং অর্ডারে পরিবর্তন নিয়ে যদি কিছু বলেও থাকেন, সেটি ড্রেসিংরুমের আড্ডায় হয়তো বলে থাকতে পারে। ‘ড্রেসিংরুমে আমরা অনেক রকম মজা করি। লম্বা সময় ফিল্ডিংয়ের পর ওপেনারদের নামতে হয়। তখন হয়তো মজা করে কাউকে বলে থাকতে পারি যে, ইস! যদি পরে ব্যাট করতাম, তাহলে রেস্ট পাওয়া যেত। এটা স্রেফ মজা করে বলা, সিরিয়াস কিছু না।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।