ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

কারও ভয়ে নয়, ব্যাটিংয়ে মনোযোগী হতেই দায়িত্ব ছাড়লেন মুমিনুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ জুন ২০২২ ০৭:৫৯

বাংলাদেশ টেস্ট দলের দায়িত্ব ছাড়লেন মুমিনুল। ফাইল ছবি বাংলাদেশ টেস্ট দলের দায়িত্ব ছাড়লেন মুমিনুল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ শেষ হতে চলছে মুমিনুল হক অধ্যায়ের। নানা জল্পনাকল্পনার পর অবিশেষে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ছেন মুমিনুল হক সৌরভ। মঙ্গলবার বিকেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে জরুরী  বৈঠকের পরই নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন টাইগার টেস্ট কাপ্তান।

এদিন বৈঠক শেষে ফিরে, সাংবাদিকদের সঙ্গে সেসবের বিস্তারিত বলেছেন মুমিনুল। নট আউটের পাঠকদের সুবিধার্থে তা তুলে ধরা হলো নিম্নে:

দায়িত্ব ছাড়া প্রসঙ্গে মুমিনুল বলেন, “ও রকম কোনো কিছু না। শুধু বললাম, দেখেন শেষ কয়েকটি সিরিজে অধিনায়ক হিসেবে আমি ওইভাবে দলে অবদান রাখতে পারছি না। আর আমার কাছে মনে হয়, এই সময়ে আমি দলকে ওভাবে মোটিভেট করতেও পারছি না। ”

এদিকে নতুন করে দলের দায়িত্ব দেওয়া হবে কাকে? এমন প্রশ্নের জবাবে মুমিনুল আরও বলেন, ‘আমার কাছে মনে হয়, এই সময়ে নতুন কাউকে দায়িত্ব দেওয়াটা ভালো হবে। এই কথাগুলোই আমি বলে আসলাম। এখন ওনাদের (বিসিবি) ব্যাপার, ওনার কি সিদ্ধান্ত নেবেন তা ওনারাই বলতে পারবেন।’

দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার জন্য, বিসিবির পক্ষ থেকে কোন চাপ দেওয়া হয়েছিল কিনা। এমন প্রশ্ন তিনি বলেন,‘উনি (বিসিবি সভাপতি) ওইরকম কোনোকিছু বলেননি। আমি বলেছি, আপাতত আমার একটা বিরতি হলে ভালো হয়। আমি আমার ব্যাটিংয়ের দিকে মনোযোগ দিতে চাই, আর কিছু না। সামনে বোর্ড মিটিং আছে, সেখানেই হয়তো ওনারা সিদ্ধান্ত নেবেন, কি করবেন না করবেন।

এই সময় তিনি আরও বলেন, ‘কারও ভয়ে নয়। অধিনায়ক হিসেবে যখন আপনি ভালো খেলবেন, দল যদি নাও জেতে তখনও কিন্তু আপনি দলকে মোটিভেট করতে পারবেন। এখন আমিও ভালো খেলতে পারছি না, দলও ফল পাচ্ছে না। এই অবস্থায় আসলে অধিনায়কত্ব করাটা খুব কঠিন। সত্যিকার অর্থে আমার কাছে মনে হয়, এখন আমার অধিনায়কত্ব চালিয়ে না যাওয়াটাই ভালো।'

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।