ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

লিটনের আউটই টার্নিং পয়েন্ট

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৮ মে ২০২২ ০৬:৫৯

লিটন দাস। ফাইল ছবি লিটন দাস। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: মিরপুর টেস্টের পঞ্চম দিনে বাংলাদেশের সামনে ছিল অনেক চ্যালেঞ্জ। প্রাথমিকভাবে ইনিংস হার এড়ানোর চ্যালেঞ্জটা লাঞ্চের আগেই উতরে গেছে বাংলাদেশ দল। মুশফিকুর রহিমকে সকালে হারালেও লিটন দাস, সাকিব আল হাসানের জুটিতে লিড পেয়েছিল স্বাগতিকরা। ৮ রানের লিড নিয়ে লাঞ্চে যান তারা।

লাঞ্চের পর খেলা শুরু হয়েছিল তখন, বাংলাদেশের ম্যাচ বাঁচানোর সম্ভাবনাও বেশ উজ্জল। দ্বিতীয় সেশনটা খেলতে পারলেই কার্যত ড্র হয়ে যাবে ম্যাচ।

লাঞ্চের পর দ্বিতীয় ওভারেই দৃশ্যপট বদলে গেল। আসিথা ফার্নান্দোর দুর্দান্ত এক ক্যাচে আউট হলেন লিটন দাস। দারুণ খেলতে থাকা লিটনের বিদায়ের পর হুড়মুড়িয়ে আবারও ভেঙে পড়ল বাংলাদেশ দল। ১৩ রানে শেষ ৫ উইকেট হারিয়ে ম্যাচটাই ১০ উইকেটের ব্যবধানে হেরে গেল স্বাগতিকরা।

আসিথার বলটা সোজা ব্যাটে খেলেছিলেন লিটন। ফলো থ্রুতে থাকা আসিথা বল দেখে হাত বাড়িয়ে দিলেন, তার হাতে জমে গেল বল। অসাধারণ এক ক্যাচের বলি হয়ে সাজঘরে ফিরলেন লিটন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে লঙ্কান ক্রিকেটার নিরোশান ডিকওয়েলা বলে গেলেন, আসিথার নেয়া লিটনের ক্যাচই ছিল দিনের টার্নিং পয়েন্ট।

সাকিব-লিটনের জুটি দেখে লঙ্কান ড্রেসিংরুমে চাপ বেড়েছিল কিনা জানতে চাইলে শুক্রবার ডিকওয়েলা বলেন, ‘আমাদের ড্রেসিংরুম ধীরস্থিরই ছিল। আমরা জানতাম, একটি উইকেটের ব্যাপার মাত্র, আর একটি উইকেট পড়লেই তাদের টেলএন্ডাররা চলে আসবে। লাঞ্চের পর আসিথা দুর্দান্ত একটি ক্যাচ নেয় (লিটনের), এটিই ছিল টার্নিং পয়েন্ট।’

শ্রীলঙ্কায় চলছে অস্থিরতা, এমন সময়ে দেশবাসীকে ক্রিকেট মাঠ থেকে সিরিজ জয়ের উপহার পাঠাল দিমুথ করুনারত্নের দল। ১-০ তে সিরিজ জিতে খুশি ডিকওয়েলারা।

আজ তিনি বলেছেন, ‘আমরা এখানে ক্রিকেট খেলতে এসেছি, দেশের সব কিছু পেছনে ফেলেই এসেছি। আমাদের চাওয়া ছিল ভালো ক্রিকেট খেলা এবং সিরিজ জয় করা। তবে অবশ্যই এটি দেশের মানুষের জন্য একটি প্রাপ্তি হবে, দেশ এখন কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। শ্রীলঙ্কার জন্য এটা ভালো।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।