ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বৃষ্টি না হলে দিনটা আকর্ষণীয় হতো

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৬ মে ২০২২ ০৯:০৩

হোম অফ ক্রিকেট৷ ছবি সংগৃহীত হোম অফ ক্রিকেট৷ ছবি সংগৃহীত

নিউজ ডেস্ক: মিরপুর টেস্টের তৃতীয় চিত্র ছিল মূলত সাকিব-এবাদতের দূর্দান্ত বোলিংয়ের পাশাপাশি লঙ্কান ব্যাটারদের ধাক্কা সামলানোর চেষ্টা৷ স্কোরবোর্ডের হিসেবে দিন শেষে সফল ম্যাথুস-চান্দিমালরা৷ সাথে দিনে অনেকটা সময় আলোচনা নিজের দিকে ঘুরে নিয়েছিল বৃষ্টি৷

চতুর্থ দিনের শুরুতে অনেকটা ভাগ্য নির্ভর করছে এই টেস্টের৷ শ্রীলঙ্কান সহকারী কোচ নাভিদ নেওয়াজ জানিয়েছেন, উইকেটের ওপর নির্ভর করছে ঢাকা টেস্টের ভাগ্য।

নাভিদ বলছেন চতুর্থ ও পঞ্চম দিন উইকেটে যদি স্পিন ধরে তাহলে ফল সম্ভব হতে পারে। ‘দুর্ভাগ্যজনকভাবে আমরা কয়েকটা সেশন খেলতে পারিনি বৃষ্টির কারণে। কালকের দিনটা গুরুত্বপূর্ণ। এবং যদি উইকেট একটু বেশি স্পিন করে চতুর্থ দিনের শেষে বা পঞ্চম দিনে আমার মনে হয় ফলাফল সম্ভব।’

শের-ই-বাংলায় এখন পর্যন্ত ২৩টি টেস্ট ম্যাচ খেলা হয়েছে। তাতে প্রতিপক্ষ দল জিতেছে ১৩ বার, বাংলাদেশ জিতেছে ৬ বার, ড্র হয়েছে ৩ বার আর ১টি ম্যাচ বাতিল হয়েছে। সবশেষ ড্র হয়েছে ২০১৫ সালে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। তবে এই মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ৩টি ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি বাংলাদেশ।

তিন দিন শেষে দুই দলের মধ্যে কে এগিয়ে। নাভিদের মতে দুই দলই সাম্য অবস্থায়। ‘এখন অবস্থান প্রায় সমানই বলাই যায়। আরও আকর্ষণীয় দেখাতো যদি বৃষ্টিতে খেলা বন্ধ না থাকতো কয়েক ঘন্টা। এখন সমানই বলা যায়। শ্রীলঙ্কার ৫ উইকেটে ২৮২ রান, ভালো অবস্থান, হয়তো ১০০ রান (আসলে ৮২) পিছিয়ে আছি আমরা।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।