ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

কষ্টার্জিত জয়ে সিরিজে এগিয়ে গেল জিম্বাবুয়ে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মে ২০২২ ২১:৪৫

৫৫ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ সেরা আরভিন। ছবি: গেটি ইমেজ ৫৫ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচ সেরা আরভিন। ছবি: গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বুলাওয়েতে শুরু হয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে ও নামিবিয়ার পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। উদ্বোধনী ম্যাচে নামিবিয়াকে ৭ রানে হারিয়েছে স্বাগতিকরা। বুলাওয়েতে টস জিতে আগে ব্যাট করে অধিনায়ক ক্রেগ আরভিনের হাফ সেঞ্চুরিতে ভর করে ১৫৩ রানের সংগ্রহ গড়ে জিম্বাবুয়ে। জবাবে ডিভান কুকের ঝড়ো হাফ সেঞ্চুরিও পারেনি নামিবিয়ার হার এড়াতে। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ক্রেগ আরভিনের দল।

১৫৪ রান তাড়া করতে নেমে দুই ওপেনার নামিবিয়াকে এনে দেয় উড়ন্ত সূচনা। উদ্বোধনী জুটিতে পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন ক্রেগ উইলিয়ামস ও ডিভান কুক। ২৫ রান করা উইলিয়ামসের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ইরাসমাস-ইটনরাও ফিরেন দ্রুতই সাজঘরে। বাকিদের এমন আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন ওপেনার ডিভান কুক। 

দলকে একাই টেনে নিয়ে যাওয়া এই ওপেনারের ব্যাটে জয়ের স্বপ্ন বুনে নামিবিয়া। তবে মিল্টন সুম্বার শিকার হয়ে দলীয় ১১৯ রানের মাথায় কুকের বিদায়ে বিপাকে পড়ে সফরকারীরা। ৩ চার ও ৫ ছক্কায় ৪৩ বলে ৬৬ রান করেন ডিভান কুক। শেষ দিকে গ্রিন ও ভিসার ব্যাটে জয়ের স্বপ্ন বুনে নামিবিয়া। জয়ের জন্য শেষ ওভারে নামিবিয়ার প্রয়োজন ছিল ১৫ রান। তবে চাতারার নিয়ন্ত্রিত বোলিংয়ে সেটা টপকাতে পারেনি নামিবিয়া। 

গ্রিন ১৯ রানে আউট হলেও, ১৪ রানে অপরাজিত থেকেও দলকে জেতাতে ব্যর্থ হন ডেভিড ভিসা। জিম্বাবুয়ের পক্ষে তিনটি উইকেট শিকার করেন মিল্টন সুম্বা।

এর আগে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে  ৪ উইকেট হারিয়ে ১৫৩ রানের লড়াকু সংগ্রহ গড়ে জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক ক্রেগ আরভিন। এছাড়া সিকান্দার রাজা করেন ৩৭ রান। দুই ওপেনার মাধভের ও চাকাভা করেন যথাক্রমে ২৩ ও ১৫ রান করে। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।