ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

তামিমকে বিশ্বকাপে ফেরানো কঠিন হবে

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৮ মে ২০২২ ০৭:০৫

তামিম ইকবাল। ফাইল ছবি তামিম ইকবাল। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ ক্রিকেটের ক্ষুদে সংস্করণ থেকে দূরে থাকছেন তামিম ইকবাল। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক সহসা এই ফরম্যাটে ফিরছেন না। বর্তমানে ৬ মাসের বিরতিতে রয়েছেন। আগামী জুলাইয়ের শেষভাগে এই বিরতির ইতি ঘটবে। বিরতির পর টি-২০ তে তামিম ফিরবেন কিনা, তাও নিশ্চিত নয়। 

অবশ্য ফেরার পথটাও সহজ হবে ওয়ানডে অধিনায়কের জন্য। কারণ চলতি বছরের টি-২০ বিশ্বকাপের জন্য ইতোমধ্যে পরিকল্পনা করছে বিসিবি। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ অনুষ্ঠিত হবে আগামী অক্টোবরে। তার আগে প্রাথমিক দল বানিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু করবে বিসিবি। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই যা শুরু হবে। 

দৃৃশ্যতই এখন বিসিবির সেই পরিকল্পনায় নেই তামিম। মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়াম্যান জালাল ইউনুসের কথায় তা স্পষ্ট ধরা পড়ল। 

তামিম প্রসঙ্গে তিনি সাংবাদিকদের আজ বলেছেন, ‘তামিম ইকবাল অন্যতম সিনিয়র ক্রিকেটার। ও নিজের অবস্থান নিজেই ভালো বুঝে। এ (বিরতি ভেঙে ফেরা) নিয়ে তার সঙ্গে অনেক আলোচনা হয়েছে আমাদের। সে আপনাদের কাছে বলেছে তার পরিকল্পনা, এরপর আমাদের কিছু বলার আছে?’

ফিরতে চাইলে তামিমকে রাখা হবে কিনা প্রশ্নে জালাল ইউনুস বলেন, ‘(বিরতির) ছয় মাস পার হয়ে গেলে সে থাকবে কী না এটা তার মুখ থেকে শুনবেন। আমি সেটা বলতে পারছি না। তবে এটা (বিশ্বকাপে খেলানো) মনে হয় কঠিন।’

উল্লেখ্য, ২০২০ সালের মার্চের পর থেকে আন্তর্জাতিক টি-২০ তে খেলছেন না তামিম। অভিমানে গত বছর টি-২০ বিশ্বকাপও খেলেননি। চলতি বছরের শুরুতে বিপিএল চলাকালীনই এ ফরম্যাট থেকে ৬ মাসের বিরতি নেন তিনি।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।