ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যাথুস বলেছেন ‘বাংলা’, সাকিবদের জবাবটা ‘সিংহলিজে’

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৭ মে ২০২২ ১১:২৬

চট্টগ্রাম টেস্টের দুই দিনে ৯ ঘন্টা ৩৮ মিনিট ব্যাটিং করেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। ছবি: বিসিবি চট্টগ্রাম টেস্টের দুই দিনে ৯ ঘন্টা ৩৮ মিনিট ব্যাটিং করেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। ছবি: বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ চট্টগ্রাম টেস্টের দুই দিনে ৯ ঘন্টা ৩৮ মিনিট ব্যাটিং করেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। সোমবার ১৯৯ রানে কাটা পড়েছেন তিনি। ১ রানের আক্ষেপ নিয়ে ফেরা এই লঙ্কানকে ম্যাচের উভয় দিনই দেখা গেছে কথা বলছেন, হাসছেন প্রতিপক্ষ বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে।

যার রহস্যটা দিন শেষে সংবাদ সম্মেলনে খোলাসা করেছেন ম্যাথুস। শুনিয়েছেন মজার তথ্য। কারণ মাঠে নাকি তিনি বাংলা ভাষায় কথা বলেছেন। আর তাকে বাংলাদেশের ক্রিকেটাররা জবাব দিয়েছেন সিংহলিজ ভাষায়। 

সোমবার সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে লঙ্কান এ ব্যাটসম্যান বলেছেন, ‘আমি তাদের অনেককে অনূর্ধ্ব-১৯ পর্যায় থেকে চিনি। আমরা অনেক সময় পার হয়ে এসেছি। আমি তাদের সঙ্গে বাংলায় কথা বলছি এবং তারা আমাকে সিংহলিজে উত্তর দিয়েছে (হাসি)।’ ম্যাথুসের এ উত্তর শুনেই সাগরিকরার সংবাদ সম্মেলন কক্ষে হাসির রোল পড়েছিল।

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ-শ্রীলঙ্কা নিয়মিত প্রতিপক্ষ। হরহামেশাই দেখা হয় দুই দেশের। ক্রিকেটাররাও পরস্পরের খুব জানা শোনা।

ম্যাথুস তো মুশফিক-তামিমদের চিনেন বয়সভিত্তিক পর্যায়ের ক্রিকেট থেকে। তখন থেকে পরস্পরের বিপক্ষে খেলছেন তারা। তাই কম বেশি বাংলা শেখা হয়েছে তার, উল্টো দিকে সাকিবরাও শিখেছেন কিছু সিংহলিজ শব্দ।

২০০৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার অধিনায়ক ছিলেন ম্যাথুস। একই বিশ্বকাপে বাংলাদেশ যুব দলের অধিনায়ক ছিলেন মুশফিক। ১৬ বছর আগের ওই যুব বিশ্বকাপে খেলেছেন দিমুথ করুনারত্নে, সাকিব, তামিমও। তাই তাদের সখ্যতা অনেক পুরনো।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।