ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

করোনা নেগেটিভ সাকিব, খেলবেন চট্টগ্রাম টেস্ট?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ মে ২০২২ ২০:৫৭

করোনা নেগেটিভ সাকিব। ফাইল ছবি করোনা নেগেটিভ সাকিব। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দুই টেস্ট সিরিজের প্রথমটা মাঠে গড়ানোর আগেই বড় ধাক্কা খায় টাইগাররা। আসন্ন এই সিরিজে অংশ নিতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেন সাকিব আল হাসান। তবে, দেশে পা রেখেই করোনা পজিটিভ হন বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় এই বিজ্ঞাপন। আর তাতেই চট্টগ্রাম টেস্ট থেকে ছিটকে যান তিনি।

তবে করোনা আক্রান্ত হওয়ার দু'দিনের মাথায় সাকিবকে নিয়ে মিললো সুখবর। নতুন করে করোনা পরীক্ষায় তাঁর নেগেটিভ রিপোর্ট এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সব ঠিক থাকলে আগামীকাল (শনিবার) সাকিব যোগ দিবেন দলের অনুশীলনে। তবে চট্টগ্রাম টেস্টে সাকিব খেলবেন কিনা সেটা পুরোটাই নির্ভর করছে তাঁর ফিটনেস টেস্টের উপর।

সাকিব করোনা মুক্ত হওয়ার খবরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘হ্যাঁ, করোনা নেগেটিভ এসেছে। ও আসতেছে চট্টগ্রামেওর নেগেটিভ হওয়ার বিষয়টা শুনেছি। ম্যানেজমেন্টের মধ্যেও আলোচনা হয়েছে। সাকিবের সঙ্গে কথা বলেই সব ঠিক করা হবে। খেলতে পারলে অবশ্যই দলের জন্য ভালো।’

এই সময় সাকিবের চট্টগ্রাম টেস্ট খেলা নিয়ে নান্নু বলেন, ‘দেখা যাক। এখন এটা কিভাবে বলবো। আগে আসুক। ফিটনেস, শারীরিক অবস্থান দেখি। তারপর বুঝতে পারবো।’

উল্লেখ্য, সাকিবের করোনা রিপোর্ট পজিটিভ আসার পর! বিসিবির চিকিৎসক মনজুর হোসেন বলেছিলেন, ৫ দিন আইসোলেশনে থাকার পর সরাসরি দলে যোগ দিতে পারবেন তিনি। ততদিন অপেক্ষা করতে হয়নি। তিনদিনের মধ্যেই করোনামুক্ত হয়ে গেছেন সাকিব। চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টেস্ট শুরু হবে আগামী ১৫ মে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।