ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

চট্টগ্রাম বলেই মুমিনুলকে নিয়ে আত্মবিশ্বাসী সিডন্স

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মে ২০২২ ০৫:০৩

মুমিনুল হক। ছবি সংগৃহীত মুমিনুল হক। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃনিজেকে হারিয়ে যেন খুঁজে বেড়াচ্ছেন মুমিনুল হক। সর্বশেষ ৬ টেস্টে পঞ্চাশ ছুঁয়েছেন মাত্র একবার, এর মধ্যে দুই অঙ্কের ঘর পার করতে পারেননি ৯বারই। যে কারণে সমালোচনাও শুনতে হচ্ছে টেস্ট অধিনায়ককে। তবে ৫ মাসের বিরতির পর ঘরের মাঠে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। আর ঘরের মাঠেই রানে ফিরবেন মুমিনুল, বিশ্বাস জেমি সিডন্সের।



লাল বলের ক্রিকেটে সর্বশেষ ৪টি টেস্টই বিদেশের মাটিতে খেলেছে বাংলাদেশ। যেখানের ৮ ইনিংসে মাত্র একবার হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন মুমিনুল হক। এছাড়া ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে ২ টেস্টেও হাসেনি তার ব্যাট। যার একটি ছিল চট্টগ্রামে।

এবার এই চট্টগ্রামেই প্রথম টেস্টে লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ। মুমিনুল হকের সবচেয়ে প্রিয় ভেন্যু এই চট্টগ্রামই। কেন প্রিয় বা পরিচিতি পরিসংখ্যানের দিকে তাকালেই উত্তর মিলছে। সাদা জার্সিতে ১১ টেস্ট সেঞ্চুরির ৯টিই এসেছে চট্টগ্রামে। তাই সিডন্স টেস্ট দলপতিকে নিয়ে বাড়তি আত্মবিশ্বাসী।


অফ ফর্মে থাকা মুমিনুলের মাথায় এই কথাটাই গেঁথে দেয়ার চেষ্টা করেছেন ব্যাটিং কোচ। মঙ্গলবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে সিডন্স বলেন, 'আমি ওকে বারবার বলতে থাকি যে তোমার চট্টগ্রামে ৯টা শতক আছে। এই সপ্তাহে তার কাছে সুযোগ আছে আরও কয়েকটি হাঁকানোর। সে এই মাঠে রান করতে খুব পছন্দ করে, চেষ্টা করছি ওকে সম্পূর্ণরুপে প্রস্তুত রাখার, সেও অনেক আত্মবিশ্বাসী।'

পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রামে মুমিনুল রান না করতে পারলেও এর আগের হোম সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই মাঠেই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এ ছাড়া চট্টগ্রামে লঙ্কানদের বিপক্ষে ৩টি সেঞ্চুরি আছে তার। এছাড়া ৯ টেস্টের ৪টিই এই প্রতিপক্ষের বিপক্ষে।

সেই সঙ্গে হাফ সেঞ্চুরি আছে মোট ৩টি। এ ছাড়া চট্টগ্রামে এক টেস্টের দুই ইনিংসেও ১০০ এর মাইলফলক স্পর্শের কীর্তি আছে মুমিনুলের। এই ফরম্যাটে সবচেয়ে বেশি ব্যাটিং গড় তাদের বিপক্ষেই ৫৮.৯৩।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।