ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

লঙ্কান কোচের মতে, ব্যবধান গড়বেন ব্যাটসম্যানরা

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১০ মে ২০২২ ০৫:৩৪

ঢাকায় পা রেখে প্রথমবার অনুশীলনে শ্রীলঙ্কা দল। ছবি: বিসিবি ঢাকায় পা রেখে প্রথমবার অনুশীলনে শ্রীলঙ্কা দল। ছবি: বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা দল। সোমবার মিরপুরে অতিথি দল ও চট্টগ্রামে স্বাগতিকরা অনুশীলন করেছে। 

শ্রীলঙ্কার সহকারী কোচ নাভিদ নেওয়াজের মতে, টেস্ট সিরিজটা কঠিন হবে দুই দলের জন্য। তার বিশ্বাস, এই সিরিজে ব্যবধান গড়ে দিবেন ব্যাটসম্যানরা। ২২ গজে যে দলের ব্যাটসম্যানরা ভালো ব্যাটিং করতে পারবে তারাই ম্যাচ জিতবে। তবে ব্যাটিংয়ের দিক থেকে দুই দলকে সমান অবস্থানে দেখছেন তিনি। 

মিরপুর স্টেডিয়ামে সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুশীলন করেছে লঙ্কানরা। আগামীকাল বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে সফরকারীরা। 

কঠিন সিরিজের আভাস দিয়ে সংবাদ সম্মেলনে আজ নাভিদ বলেছেন, ‘আমি মনে করি এটা একটা কঠিন সিরিজ হতে যাচ্ছে। এটা দুই দলের ব্যাটসম্যানদের টেস্ট সিরিজ হতে যাচ্ছে, বাংলাদেশ ও শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের মধ্যে লড়াই হবে। বোলিংয়ের দিকে তাকালে কিছুটা অনভিজ্ঞতা চোখে পড়বে (দুই দলেরই)। কিন্তু দুই দলের ব্যাটিংকে সমান বলা যায়।’

বাংলাদেশের মাটিতে টেস্টে কখনোই হারেনি শ্রীলঙ্কা। এবারও অপরাজিতই থাকতে চায় লঙ্কানরা। সোমবার নাভিদ বলেন, ‘আমাদের একটা ভালো দল হয়েছে। কিছু অভিজ্ঞ ক্রিকেটারের সাথে ভালো একটা তারুণ্য নির্ভর দল। এখন হার-জিত নির্ভর করছে নির্দিষ্ট দিনে আমরা কতটা ভালো খেলছি তার উপর। আর এ ক্ষেত্রে আমরা খুব ইতিবাচক এবং আত্মবিশ্বাসী আমাদের ছেলেদের নিয়ে। আশা করি তারা মাঠে নামবে এবং নিজেদের সেরাটা দিবে।’

 

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।