ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীলংকা সিরিজের আগে ছুটিতে সাকিব!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২২ ০১:৪৩

সাকিব আল হাসান। ছবি সংগৃহীত সাকিব আল হাসান। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। বল ও ব্যাট দুই বিভাগে সমানতালে ক্যারিয়ারের শুরু থেকেই দলকে সাপোর্ট দিয়ে যাচ্ছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। তবে গত কয়েক বছর ধরে টেস্ট সিরিজ নিয়ে সাকিব-বিসিবি একপ্রকার স্নায়ু যুদ্ধই চলছে। কখনো সাকিব জিতে, কখনো আবার বিসিবি। তবে এসবের থেকেও সুখকর যেটি দুই পক্ষই চেষ্ঠা করেন দেশের ক্রিকেটের উন্নতি করতে। 

চলতি মাসের ১৫ তারিখে সফরকারী শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে। গতকাল সিরিজ উপলক্ষ্যে বাংলাদেশে পৌঁছেছে লঙ্কান ক্রিকেট দল। একই সাথে ম্যাচ ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ক্যাম্প করতে রাজধানী ছেড়েছে মুমিনুল হকের দল। 

সোমবার (০৯ মে) থেকে চট্টগ্রামে দলীয় অনুশীলন শুরু হয়। তবে দলের বড় আস্থা সাকিব আল হাসান দেশে না থাকার কারনে এখনো যোগ দেননি দলের সাথে। ডিপিএল শেষে পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন তিনি। এ জন্য দুই দিনের ছুটি নিয়েছেন।

সাকিবের ছুটি নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দলের ম্যানেজার নাফিস ইকবাল। তিনি বলেন, ‘ক্রিকেট অপারেশন্স থেকে সাকিব দুই দিনের ছুটি নিয়েছে। মঙ্গলবার রাতে দেশে ফেরার কথা রয়েছে। এরপর দলের সঙ্গে যোগ দেবে।’

আজ থেকে ১৪ মে পর্যন্ত টানা অনুশীলন করবে দল। সাকিবের মতো যোগ দেননি মোসাদ্দেক হোসেন সৈকতও। তিনি বিসিবি একাদশের হয়ে বিকেএসপিতে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন শ্রীলঙ্কার বিপক্ষে। ১২ মে তার যাওয়ার কথা রয়েছে।

সাকিবের ফুরফুরে মেজাজে থাকা বাংলাদেশ ক্রিকেটে দলের জন্য বড্ড প্রয়োজন। ম্যাচের আগে মানসিক প্রশান্তিতে থাকলে শ্রীলংকার বিপক্ষে সাবলীলভাবেই খেলতে পারবেন বলে বিশ্বাস সকলের। 

বাংলাদেশ স্কোয়াড:
মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসরাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহীদুল ইসলাম ও শরীফুল ইসলাম ।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।