ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাদা পোষাকে দূর্বার গতিতে ছুটছেন লিটন দাস!

মশিউর রহমান শাওন
প্রকাশিত: ৯ মে ২০২২ ১৯:০৭

লিটন কুমার দাস। ছবি সংগৃহীত লিটন কুমার দাস। ছবি সংগৃহীত

মশিউর রহমান শাওনঃ বাংলাদেশ ক্রিকেট দলের নিয়মিত সদস্যদের একজন লিটন কুমার দাস। গেল টি-টুয়েন্টি বিশ্বকাপের পর ম্যানেজম্যান্ট কিছুটা আস্থা হারালেও লিটন নিজেই দাপটের সাথে প্রমাণ করেছেন তিনি হারিয়ে কিংবা ফুরিয়ে যাননি। দেশকে অনেক কিছুই দেওয়ার সক্ষমতা রাখেন। টিম টাইগার যে সংস্করণে সবচেয়ে পিছিয়ে অর্থ্যাৎ সাদা পোষাকের আভিজাত্যের ফরম্যাটে লিটন দাস ততটাই উজ্জ্বল।  

চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দারুণ ছন্দে রয়েছেন লিটন। নিজের খেলা ৬ ম্যাচের ১১ ইনিংসে ৪৫.৫৪ গড়ে করেছেন ৫০১ রান। যেখানে ২ শতকের সাথে রয়েছে ২ অর্ধশতক। ব্যাটিংয়ে শেষ দিকে নেমে দ্রুত রান করতে পারদর্শী এই ব্যাটার বড় মাপের স্বপ্ন দেখাচ্ছেন ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে। 

টেস্ট চ্যাম্পিয়নশিপে এক হাজার রান করার সুযোগ রয়েছে লিটনের সামনে। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সহ হাতে রয়েছে আরও ৬ ম্যাচ। যেখানে প্রতিপক্ষ উইন্ডিজ ও ভারত। দুই দলের বিপক্ষে দুইটি করে টেস্ট খেলবে টিম বাংলাদেশ। 

মুশফিকের পর অন্যতম সফল উইকেট রক্ষক লিটন দাসের জন্য ১৯৯৪ সালে। দিনাজপুরে বেড়ে ওঠা এই ক্রিকেটার ইতিমধ্যে খেলেছেন ৩১টি টেস্ট ম্যাচ। যেখানে ৩৩.২৬ গড়ে করেছেন ১৭৩০ রান। ক্যারিয়ারে ২ শতকের সাথে অর্ধশতক রয়েছে ১১টি। ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস ১১৬ রান। যেটি করেছেন চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপে। এছাড়াও অন্য শতকটিও এসেছে সাম্প্রতিক সময়েই। তাই দল খারাপ সময় পার করলেও ভালো কিছুর স্বপ্ন দেখছেন এবং দেখাচ্ছেন লিটন। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।