ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশ-উইন্ডিজ সূচি নির্ধারণ, প্রত্যাবর্তন হচ্ছে বিজয়ের!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ মে ২০২২ ০৭:৪১

বাংলাদেশ ও উইন্ডিজ ক্রিকেট দল৷ ফাইল ছবি বাংলাদেশ ও উইন্ডিজ ক্রিকেট দল৷ ফাইল ছবি

নট আউট ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট দলের এখন দম ফেলার সুযোগ নেই। এ বছর আছে একের পর এক সিরিজ। আগামী ১৫ মে থেকে ঘরের মাটিতে শুরু হচ্ছে শ্রীলঙ্কা সিরিজ। এর পরপরই টাইগাররা পাড়ি জমাবে সুদূর ক্যারিবিয়ান দ্বীপে। আগামী ১৬ জুন অ্যান্টিগা টেস্ট দিয়ে শুরু হবে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। চার ভেন্যুতে তিন ফরম্যাটে খেলবে টাইগাররা। অ্যান্টিগার সাথে সেন্ট লুসিয়া, গায়ানা আর ডমিনিকান রিপাবলিকে ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে।

১৬-২০ জুন পর্যন্ত চলবে প্রথম টেস্ট, এরপর ২৪ জুন অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট। দুই টেস্টই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮ টায়। টেস্ট সিরিজের পরই যথাক্রমে ২, ৩ ও ৬ জুলাই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে। ম্যাচ শুরু হবে রাত ১১টা থেকে।

এরপর, ওয়েস্ট ইন্ডিজ সফরে সবশেষে অনুষ্ঠিত হবে টাইগারদের প্রিয় ফরম্যাট ওয়ানডে। তিন ম্যাচের এই সিরিজটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ১০, ১৩ ও ১৬ জুলাই। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে গায়ানাতে।

এই সিরিজের সবচেয়ে বড় চমক হিসেবে থাকছে এনামুল হক বিজয়ের দলে অন্তর্ভুক্তি। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের মৌসুমে এক আসরের সর্বোচ্চ ১১৩৮ রানের মালিক এখন তিনি। ঘরোয়া লিগে অবিশ্বাস্য পারফর্ম করার পুরস্কার হিসেবে তাঁকে এই সিরিজের সাদা বলের ফরম্যাটে অন্তর্ভুক্ত করা হচ্ছে। এর ফলে দীর্ঘ তিন বছর পর দলে ডাক পাচ্ছেন তিনি।

অবশ্য, বিসিবি এখনো অফিশিয়ালি কিছু জানায়নি। ধারণা করে হচ্ছে, মে মাসের মাঝামাঝি ক্যারিবিয়ান বোর্ড সূচী ঘোষণা করলে তখনই কেবল গণমাধ্যমে জানাবে বিসিবি।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।