ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশ সফরের প্রাথমিক দল ঘোষণা শ্রীলঙ্কার

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২ ০৮:২৫

শ্রীলঙ্কা ক্রিকেট দল। ফাইল ছবি শ্রীলঙ্কা ক্রিকেট দল। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই ম্যাচের সিরিজ খেলতে আগামী ৮ মে ঢাকায় আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে কঠিন পরিস্থিতিতে পড়া লঙ্কানদের এই সফর নিয়ে সংশয় জেগেছিল। শুক্রবার শঙ্কার মেঘ উড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। 

আজ বাংলাদেশ সফরের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দিমুথ করুনারত্নে দলের অধিনায়ক। তবে দলে জায়গা হয়নি লাহিরু থিরিমান্নে ও চারিথ আসালঙ্কার। দুজনই ভারত সফরের দলে ছিলেন। রোশেন সিলভা ও ওশাদা ফার্নান্দো আছেন দলে। তবে বাদ পড়েন কামিন্দু মেন্ডিস। তিনি শ্রীলঙ্কার চারদিনের টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার। তার বাদ পড়াটা বিস্ময়করই বটে।

প্রাথমিক দল থেকে বাদ পড়বেন ৫ জন। মূল দলে সুযোগ পাবেন ১৮ ক্রিকেটার। বাংলাদেশ সফরে এসে কয়েকিদন অনুশীলনের পর আগামী ১১-১২ মে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে লঙ্কানরা। পরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ১৫ মে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৩ মে।

শ্রীলঙ্কার প্রাথমিক দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, কামিল মিশারা, কুশল মেন্ডিস, রোশেন সিলভা, নিরোশান ডিকওয়েলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, শিরান ফার্নান্দো, মোহাম্মদ শিরাজ, প্রবীণ জয়াবিক্রমা, লাসিথ এম্বুলদেনিয়া, জেফরে ভেন্ডারসে, লাকশিথা মুনাসিংহ্যাঁ ও সুমিন্দা লক্ষণ।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।