ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

মুশফিককে নিয়ে মুমিনুলের এ কেমন অনুরোধ?

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২ ০৭:৩৩

মুমিনুল হক ও মুশফিকুর রহিম। ফাইল ছবি মুমিনুল হক ও মুশফিকুর রহিম। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ মুশফিকুর রহিম বারবারই বলেছেন, রিভার্স সুইপ-স্লগ সুইপ তার স্কোরিং শট। প্রবল সমালোচনার পরও বলেছেন, এটা তিনি বারবার খেলবেন। 

কিন্তু এসব শটে তিনি সফল হওয়ার চেয়ে ব্যর্থই হন বেশি। এবং দলের বিপদ ডেকে আনেন। তারপরও গোয়াতুর্মি করে এসবই খেলেন তিনি আনাড়ীর মতো। গত বছর টি- ২০ বিশ্বকাপেও কয়েকটি ম্যাচে মাঝপথে হুট করে রিভার্স সুইপ খেলতে গিয়ে আউট হয়ে উইকেট বিলিয়েছেন এবং দলকে বিপদে ফেলেছেন।

পোর্ট এলিজাবেথেও রিভার্স সুইপ খেলে আউট হয়েছেন মুশফিক। ৮০ টেস্ট খেলা এক জন ব্যাটসম্যানের এমন নবীশ আচরণ সমালোচিত হয়েছে সর্বত্র। প্রথম ইনিংসে ৫১ রান করে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হন মুশফিক। নিজের ইনিংসটার অপমৃত্যু ঘটিয়েছেন তিনি।

কিন্তু এমন অমার্জনীয় ভুলের পরও অগ্রজ’র পাশেই আছেন অধিনায়ক মুমিনুল হক। সতীর্থকে বাঁচাতে সোমবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অদ্ভূত এক অনুরোধই করে বসলেন মুমিনুল। তিনি বলেছেন, মুশফিকের এই শট নিয়ে বারবার প্রশ্ন করাটা নাকি দেশের ও দলের জন্য খারাপ।

মুমিনুল আজ ম্যাচ শেষে বলেছেন, ‘ওনার টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি যেখানেই হোক, রিভার্স সুইপ তো ক্রিকেটের একটা শট, তাই না? বাইরের কিছু না। এই শট খেলতেই পারেন, উনার প্ল্যানে থাকলে তো খেলবেনই। এমন না যে এটা খেলে এর আগে রান করেনি। বা সফল হননি। আমি উনাকে সাপোর্ট করি এটা নিয়ে।’

সাংবাদিকদের অনুরোধ জানিয়ে মুমিনুল বলেন, ‘এটাতে সফল হয়েছেন উনি আপনিও দেখেছেন, আমিও দেখেছি। আপনাকে অনুরোধ করব, জিনিসটা নিয়ে যদি অনেক বেশি জোর দেন আপনারা, বাংলাদেশ টিমের জন্য খারাপ, দেশের জন্য খারাপ, উনি তো এই শটটা খেলে সফলও হন।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।