ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

তাসকিনকে তামিমের সান্তনা, ‘এটাই তোর আইপিএল’

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৪ মার্চ ২০২২ ২১:৫৯

তাসকিন আহমেদ। ফাইল ছবি তাসকিন আহমেদ। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: মাত্র ৪৮ ঘন্টা আগে আইপিএলে প্রথমবার পাওয়া সুযোগটা হাতছাড়া করেছেন তাসকিন আহমেদ। মার্ক উডের বদলি হিসেবে খেলতে পারতেন লখনউ সুপার জায়ান্টসের হয়ে। বুধবার তাসকিনের জায়গায় অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাইকে দলভুক্ত করেছে লখনউ। একই দিনে দেশের হয়ে বিধ্বংসী বোলিং করেছেন তাসকিন। 

সেঞ্চুরিয়নে তার আগুণে বোলিংয়ে পুড়ে ছাই প্রোটিয়ারা। ৩৫ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছে তাসকিন। তিন ম্যাচে ৮ উইকেট নিয়ে সিরিজ সেরাও তিনি। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিকদের ৯ উইকেটের হারিয়ে ২-১ এ সিরিজ জিতেছে টাইগাররা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও উঠে এসেছে তাসকিনের আইপিএল প্রসঙ্গ। বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, পুরস্কার বিতরণীতে তিনি তাসকিনকে বলেছেন, এটাই তোর আইপিএল। 

তামিম বুধবার বলেছেন, ‘দেশের হয়ে খেলার মতো বড় কিছু নেই। কোনো কিছুই আপনাকে এর চেয়ে বেশি অনুপ্রেরণা জোগাতে পারবে না। তাসকিন আইপিএলে খেলার দারুণ একটা সুযোগ পেয়েছিল। সে তরুণ, ওর জন্য অনেক বড় একটা ব্যাপার এটি। আপনি সাধারণত এমন সুযোগ হারাতে চাইবেন না।’

দেশকে এত বড় অর্জন এনে দেয়ার পর আইপিএল নিয়ে আক্ষেপ নেই তাসকিনেরও। তামিম সাংবাদিকদের জানিয়েছেন, ‘সে খুশি, দেশের জন্য খেলেছে। সে যখন পুরস্কার বিতরণীতে ম্যান অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য সিরিজের পুরস্কার পেল, আমি ওকে বলেছি, এটাই তোর আইপিএল। এটা আইপিএলের চেয়েও বড়। সে আমার সঙ্গে একমত হয়েছে।’

 

--নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।