ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শেষ চারের আশা বাঁচিয়ে রাখল সাকিবের গল টাইটান্স

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২৩ ০০:২২

দাপুটে জয় পেয়েছে গল টাইটান্স। ছবি: টুইটার দাপুটে জয় পেয়েছে গল টাইটান্স। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ জিতলেই শেষ চারের স্বপ্ন টিকে থাকবে, অন্যদিকে হারলে প্লে-অফের সমীকরণটা কঠিন হয়ে যাবে সাকিবের গল টাইটান্সের জন্য। এমন ম্যাচেই জাফনা কিংসকে রীতিমতো উড়িয়ে দিয়েয়ে গল টাইটান্স। অন্যদিকে গলের কাছে হেরে আসর থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জাফনা কিংস। 

প্লে-অফের দৌড়ে থাকতে বাংলাদেশ থেকে তারকা ব্যাটার লিটন দাসকে শ্রীলঙ্কায় উড়িয়ে নিয়েছে গল টাইটান্স। যদিও গুরুত্বপূর্ণ এই ম্যাচে লিটনের জায়গা হয়ে সাইড বেঞ্চে। রবিবারের দিনের প্রথম খেলায় আগে ব্যাট করে সাকিবদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ৮৯ রান গুটিয়ে যায় জাফনা কিংস। জবাব দিতে নেমে টিম সেইফার্টের ঝড়ে ৭ উইকেটের বড় জয় নিশ্চিত করেছে গল টাইটান্স। ফলে, গ্রুপ পর্বের সবকটি ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে এখন জাফনা কিংস। অন্যদিকে এক ম্যাচ কম খেলা সাকিবের গল টাইটান্স সমান পয়েন্ট নিয়ে অবস্থান করছে টেবিলের চারে।

৯০ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে গল টাইটান্সকে ঝোড়ো শুরু এনে দেন টিম সেইফার্ট। উদ্বোধনী জুটিতে ভানুকা রাজাপাকসেকে নিয়ে গড়েন ৩৪ রানের জোট। ১৫ রান করা রাজাপাকসের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর সেইফার্টকে সঙ্গে চাঁদ বোয়েস। এই দু'জনের ব্যাটে জয়ের পথেই ছিল গল।

জাফনার বোলারদের পিটিয়ে হাফ সেঞ্চুরি তুলে নেন সেইফার্ট। তবে জয় থেকে মাত্র ৫ রান দূরে থাকতে খেই হারান এই ওপেনার। ফেরার আগে ৫ চার ও ১ ছক্কায় সেইফার্ট করেন ৫৫ রান। এরপর নেমেই ২ রান করে ফিরেন সাকিব আল হাসান। শেষ পর্যন্ত ৭ উইকেট ও ৩৯ বল হাতে রেখেই বড় জয় তুলে নেয় গল টাইটান্স। 

এর আগে ব্যাট করে কাসুন রাজিথার তোপে মাত্র ৮৯ রানে গুটিয়ে যায় জাফনা কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ২২ রান করেন দুনিথ। এছাড়া থিসারা পেরেরা ও মহেষ থিকসিনা করেন ১৩ রান করে। গলের পক্ষে ২০ রানে একাই ৪ উইকেট নেন কাসুন রাজিথা। তাবরেজ শামসি ও লাহিরু কুমারা নেন ২ উইকেট করে। ৪ ওভারে ১৩ রান দিয়ে ১ উইকেট নেন সাকিব।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...