ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রয়ের বিধ্বংসী সেঞ্চুরিতে ম্লান বাবরের সেঞ্চুরি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ মার্চ ২০২৩ ১১:০৬

শতক হাঁকালেন বাবর আজম। গেটি ইমেজ শতক হাঁকালেন বাবর আজম। গেটি ইমেজ

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর ২৫তম ম্যাচে এক কথায় বলা যায় রানের বন্যা দেখেছে দর্শকেরা।রাওয়ালপিন্ডিতে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের কাছে পেশোয়ার জালমীর হার ৮ উইকেটে।

শুরুতে পিন্ডি ক্লাব গ্রাউন্ড স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পেশোয়ার অধিনায়ক বাবর আজম। যেখানে তার এই সিদ্ধান্ত ভুল প্রমাণ করেনি পেশোয়ার জালমীর ব্যাটসম্যানেরা। এদিন কোয়েটা গ্ল্যাডিয়েটরস বোলারদের তুলোধুনো করে ওপেনিং জুটিতে জালমীর দুই ব্যাটসম্যান সিয়াম আইয়ুব এবং অধিনায়ক বাবার আজম মিলে ১৪ ওভার খেলেই যোগ করেন ১৬২ রান।পরে পিটোরিয়াসের বলে ক্যাচ আউট হওয়ার আগে ৩৪ বলে ৭৪ রানের দারুণ এক ইনিংস খেলেন সিয়াম আইয়ুব। তবে এইদিন ব্যাট হাতে বাবার আজম ছিলেন এক কথায় অপ্রতিরোধ্য। অসাধারণ খেলে বাবার আজম এদিন তার পিএসএল ক্যারিয়ারের প্রথম শতকের দেখা পান। রান আউটে কাটা পড়ার আগে তার ব্যাট থেকে ১৫ চার এবং ৩ ছক্কার মারে ১১৫ রানের এক দানবীয় ইনিংস উপহার দেন দর্শকদের।শেষ দিকে রোভম্যান পাওয়েলের ১৮ বলে ৩৫ রানের সুবাদে ২৪০ রানের বড় সংগ্রহ পায় পেশোয়ার জালমী।

তবে এই দিন বড় রান তাড়া করতে নেমে এক কথায় কোয়েটা গ্ল্যাডিয়েটরস যা দেখিয়েছে তা অনেক দিন দর্শকদের মনে থাকবে। কোয়েটা গ্ল্যাডিয়েটরস ব্যাটসম্যান জেসন রয়ের সামনে এদিন পেশোয়ারের কোনো বলারই কিছু করতে পারেনি।২৪০ রানের জবাব দিতে নেমে বাবর আজমের শতককে ম্লান করে জেসন রয়ের অপরাজিত ২০ চার ও ৪ ছক্কার ১৪৫ রানের অতিমানবীয় ইনিংসের কল্যাণে ১৮.২ ওভার খেলেই জয়ের বন্দরে পৌছে যায় কোয়েটা গ্ল্যাডিয়েটরস।এ ম্যাচে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন মোহাম্মদ হাফিজ তার ব্যাট থেকে আসে হার না মানা ৪১ রান।আর তাতেই বড় রান তাড়া করে ১০ বল হাতে রেখে আর ৮ উইকেটের এক সহজ জয় তুলে নিল সরফরাজ আহমেদের কোয়েটা গ্ল্যাডিয়েটরস। ম্যাচ সেরার পুরুষ্কার জিতেছেন জেসন রয়।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...