ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিবের বিতর্কিত আউট ছাপিয়ে শাহিনের দাপট 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ নভেম্বর ২০২২ ২২:৫৪

সাকিব আল হাসান। গেটি ইমেজ সাকিব আল হাসান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ অ্যাডিলেইড ওভালে এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে শুরুতে লিটনকে হারালেও বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। তবে সাকিবের বিতর্কিত আউটের পর ব্যাট হাতেও বড় লক্ষ্য দাঁড় করাতে পারল না আর বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ১২৭ রান। সেমিফাইনালে যেতে পাকিস্তানকে করতে হবে ১২৮ রান।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটাও ছিল দুর্দান্ত। ইনিংসের প্রথম ১০ ওভারে ১ উইকেটে বাংলাদেশ বোর্ডে তোলে ৭০ রান। দ্বিতীয় উইকেট জুটিতে শান্ত ও সৌম্য মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ২০ রান করার সৌম্যর বিদায়ে ভাঙে এই জুটি।

এর পর এক প্রকার তাসের ঘরের মতো ভেঙে যায় বাংলাদেশের মিডল অর্ডার। সৌম্য ফেরার পরের বলেই বিতর্কিত সিদ্ধান্তে লেগ বিফোরের ফাঁদে পড়েন সাকিব। এরপর হাফ সেঞ্চুরি তুলে শান্তও ফিরেন ৫৪ রান করে। শেষ দিকে এক আফিফ ছাড়া কেউই পার করতে পারেনি এক অঙ্কের ঘর।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ১২৭ রান। আফিফ অপরাজিত থাকেন ২৪ রান করে। পাকিস্তানের পক্ষে শাহিন একাই নেন ৪ উইকেট। শাদাব খানের শিকার ২ উইকেট। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...