ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিবের দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন তুললেন শেবাগ!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ নভেম্বর ২০২২ ০৩:০৭

সাকিব আল হাসান। ছবি সংগৃহীত সাকিব আল হাসান। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলাদেশ দলের বর্তমান অধিনায়ক ও টি-টোয়েন্টি র‌্যাংঙ্কিয়ের নাম্বার ওয়ান অলরাউন্ডারের দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের  গ্রেট বীরেন্দ্রর শেবাগ। ভারতের সাবেক এই ডানহাতি ওপেনার মনে করেন দলের প্রয়োজনে সাকিব দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন। 

 

সুপার টুয়েলভে ভারতের বিপক্ষে ম্যাচে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ ওভারে ১৫১। এই ম্যাচে বাংলাদেশের হার পাঁচ রানে। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে সাকিব আউট হওয়ায় ক্ষোভ প্রকাশও করেছেন শেবাগ।

 

শেবাগ বলেন, ব্যাটিংয়ে দলের দরকারের সময়ও সাকিব দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন। আমার মনে হয় অধিনায়ক একটা ব্যাপার মিসও করেছে। তার অভিজ্ঞতা ছিল, দায়িত্ব নিয়ে শেষ অবধি খেলার দরকার ছিল কোহলির মতো। দলকে উদ্ধার করতে না পারলে ফালতু কথা বলা বন্ধ করা দরকার।’

 

শেবাগ যোগ করেন, অধিনায়ককে দায়িত্ব নিতে হয়। শান্ত আউট হয়ে গেছে, সাকিবও ওই একই ওভারে আউট হলো। তারা দ্রুত তিন উইকেট হারিয়েছে, যদি এখানে একটা জুটিও হতো...এটা এমনও না যে টি-টোয়েন্টিতে আপনার ৫০ রানের জুটি লাগবে। ১০ বলে ২০ রানের জুটি হলেই খেলা বদলে যেতো।’

 

ম্যাচের আগে সাকিব বলেছিলেন, ভারতের বিপক্ষে জিততে পারলো সেটা হবে আপসেট।  সাকিবের এই কথাকে ফালতু বলে ইঙ্গিত করেছেন শেবাগ। এছাড়া ম্যাচের আগে ওয়াসিম আকরামও করেছিলেন কঠোর সমালোচনা। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...