ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

‘এটা অবিশ্বাস্য, মুখের ভাষা হারিয়ে ফেলেছি’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২ ০৮:৪২

পাকিস্তানকে হারিয়ে উড়ছেন সিকান্দার রাজা। গেটি ইমেজ পাকিস্তানকে হারিয়ে উড়ছেন সিকান্দার রাজা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ গত রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছিল হট ফেভারিট পাকিস্তান। শেষ বলে গিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হারের ক্ষত কাটিয়ে উঠার আগেই, ফের ধাক্কা খেল পাক সমর্থকরা। পার্থে বৃহস্পতিবার রাতে জিম্বাবুয়ের কাছে এক রানে হেরেছে বাবর আজমের দল। ভারত মচেরতাতে পুনরাবৃত্তি করেই পাকিস্তান এই মচেই ও হেরেছে ইনিংসের শেষ বলে গিয়ে। তাতেই পাকিস্তানের সেমিতে খেলা এখন পরিণত হয়েছে দুঃস্বপ্নের। 

জিম্বাবুয়ের পাকিস্তান বদের অন্যতম কারিগর তারকা অলরাউন্ডার সিকান্দার রাজা  গত এক বছর ধরে দারুণ ফর্মে রয়েছেন এই অলরাউন্ডার৷ জিম্বাবুয়েকে বিশ্বকাপের মূল পর্বে নিতে রাজা পালন করেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। দারুণ ছন্দে থাকা রাজা এবার রাজকীয় পারফরম্যান্সই উপহার দিলেন মাতৃভূমি পাকিস্তানের বিপক্ষে। দলকে জিতিয়ে তাই আবেগটা ধরে রাখতে ব্যর্থ হয়েছেন এই জিম্বাবুয়ে অলরাউন্ডার। 

ম্যাচসেরার পুরষ্কার গ্রহণ করতে এসে রাজা বলেছেন, ‘বলার ভাষা হারিয়ে ফেলেছি। সম্ভবত এই মূহুর্তে আমার মধ্যে যে আবেগ কাজ করছেন, তার জন্য আমার মুখ শুকিয়ে গেছে। ছেলেদের নিয়ে আমি কতটা গর্বিত তা ভাষায় প্রকাশ করতে পারব না। আমাদের ফাস্ট বোলাররা যেভাবে শুরু করেছে (পাকিস্তান ম্যাচে) তা ছিল অবিশ্বাস্য। আমরা বিশ্বাস রেখেছিলাম। কিছু বলার মতো পরিস্থিতিতে নেই এখন।’

এই সময় অধিনায়ক ক্রেগ আরভিনের সঙ্গে নিজের না বলা কথাও জানিয়েছেন সিকান্দার রাজা। তিনি আরও বলেছেন, ‘আমরা যখন অস্ট্রেলিয়ায় এসেছিলাম, আমি আমাদের অধিনায়ককে (ক্রেগ আরভিন) বলেছিলাম, আপনি যদি ম্যান অফ দ্য ম্যাচ হন, আপনি আপনার পছন্দের ঘড়ি (ক্যাটালগ) বেছে নিবেন এবং আমি আপনাকে এটি কিনে দিব। কিন্তু আমি যদি ম্যান অফ দ্য ম্যাচ (পুরষ্কার) জিতে যাই, আপনি তাহলে আমাকে একটি কিনে দিতে হবে। আমি তাকে মনে করিয়ে দিতে চাই যে, এখন আমার কাছে তিনটি ঘড়ি আছে।’

উল্লেখ্য, পার্থে এদিন বোলারদের দাপুটে বোলিংয়ে মাত্র ১৩০ রানেই জিম্বাবুয়েকে আটকে দেয় পাকিস্তান। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে পাকিস্তান। তবে মিডল অর্ডারের দৃঢ়তায় ফের ম্যাচে ফিরে দলটি। তবে পরপর তিন উইকেট নিয়ে পাকিস্তানের মিডল অর্ডার একাই ধসিয়ে দেন সিকান্দার রাজা। তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান। দুর্দান্ত বোলিংয়ে ম্যাচসেরার পুরষ্কার উঠেছে সিকান্দার রাজার হাতেই। 

 -নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...