ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ডাচদের সহজেই হারিয়েছে ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২ ০২:৫৩

৫৬ রানের জয় পেয়েছে ভারত৷ গেটি ইমেজ ৫৬ রানের জয় পেয়েছে ভারত৷ গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ম্যাচে পরিষ্কার ফেভারিট ছিল ভারতই। শক্তিমত্তায় পিছিয়ে থাকা নেদারল্যান্ডস নূন্যতম লড়াই করতে পারবেনা তা অনুমেয়ও ছিল। মাঠের খেলা দু'দলের সেই পার্থক্য ফুটে উঠেছে স্পষ্ট। সিডনিতে ডাচদের সহজেই হারিয়ে সেমির পথে আরেক ধাপ এগিয়ে গেল রোহিত শর্মার দল।

এদিন আগে ব্যাট করে বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের আনবিটেন হাফ সেঞ্চুরিতে ১৭৯ রানের বড় সংগ্রহ গড়ে ভারত। লক্ষ্য তাড়া করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি ডাচ ব্যাটাররা। ভুবনেশ্বরদের তোপে শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১২৩ রানের বেশি তুলতে পারেনি তাঁরা৷ ফলে ৫৬ রানের জয়ে টানা দ্বিতীয় জয় তুলে নেয় ভারত।

কঠিন লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ভুবনেশ্বর কুমার চেপে ধরে ডাচদের। তাতেই দলীয় ১১ রানের মাথায় বিক্রমজিৎ সিং ও ২০ রানের ম্যাক্স ও'ডাউদের উইকেট হারায় তাঁরা। শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় নেদারল্যান্ডস। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচে আর ফিরতে পারেনি।

দলীয় একশ পার করতেই দলটি হারায় ৮ উইকেট। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৩ রানে থামে নেদারল্যান্ডসের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করে টিম পিঙ্গেল৷ এছাড়া অ্যাকারম্যান করেন ১৭ রান৷ ডি লিডে, ও'ডাউদ ও শাহরিজ আহমেদ করেন ১৬ রান করে৷ ভারতের পক্ষে দুই উইকেট করে নেন ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল ও আর্শদীপ সিং। 

এর আগে টস জিতে ব্যাট করে, তিন খানা পঞ্চাশে ১৭৯ রানের পাহাড় গড়ে ভারত৷ দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করে অপরাজিত থাকেন বিরাট কোহলি। এছাড়া অধিনায়ক রোহিত শর্মা করেন ৫৩ রান। সূর্যকুমার যাদব অপরাজিত থাকেন ৫১ রান করে। 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...