ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের একাদশে পরিবর্তনের গুঞ্জন

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২ ০৮:২৯

বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ গত ২৪ অক্টোবর হোবার্টে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়েছিল বাংলাদেশ দল। আগামীকাল বৃহস্পতিবার সিডনিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে টাইগাররা। ম্যাচ শুরু হবে সকাল ৯টায়।

সাধারণত উইনিং কম্বিনেশন ভাঙতে চায় না কোনো দলই। তবে বৃহস্পতিবার প্রোটিয়াদের বিপক্ষে বাংলাদেশের উইনিং কম্বিনেশন ভাঙছে। ম্যাচকে ঘিরে ক্রিকেটাঙ্গনে এমনটাই গুঞ্জন। একাদশে একটি পরিবর্তনের কথা জোরেসোরে শোনা যাচ্ছে। 

অস্ট্রেলিয়া থেকে দল সূত্র জানিয়েছে, এবার বিশ্বকাপে প্রত্যেক প্রতিপক্ষের জন্যই আলাদা পরিকল্পনা-কম্বিনেশন তৈরি করেছে টিম ম্যানেজমেন্ট। তাই প্রতি ম্যাচে একই একাদশ বা একাদশে সবাই সব ম্যাচ খেলতে পারবে এমনটা চূড়ান্ত নয়। দক্ষিণ আফ্রিকার জন্য যে পরিকল্পনা আছে, সে অনুযায়ী কোনো পরিবর্তন দরকার হলে অবশ্যই করা হবে। যেহেতু সিডনিতে স্পিনাররা সাহায্য পেতে পারেন এমন সম্ভাবনা আছে, তাই একাদশে স্পিনার একজন বাড়তে পারে। মাঠে যাওয়ার পরই সেটা চূড়ান্ত হবে।

সূত্র জানায়, দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনে অনেক বাঁহাতি ব্যাটসম্যান রয়েছে। তাই একাদশে অফস্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ সুযোগ পেতে পারেন। তবে ওপেনিংয়ের পরিকল্পনায় নেই তিনি। নিচেই খেলবেন, সঙ্গে অফস্পিনটা করতে হবে তাকে। মিরাজ খেললে একাদশ থেকে বাদ পড়বেন ইয়াসির আলী রাব্বি।

মিডল অর্ডারে সুবিধা করতে পারছেন না ইয়াসির। শেষ চার ম্যাচে ১৭ রান করেছেন তিনি। সঙ্গত কারণেই অলরাউন্ডারের দিকে ঝুঁকছে টিম ম্যানেজমেন্ট।

এছাড়া বাংলাদেশের একাদশের বাকি ক্রিকেটাররা অপরিবর্তিত থাকবেন বলেই জানা গেছে।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...