ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

‘গ্রুপ চ্যাম্পিয়ন’ হয়ে মূল পর্বে জিম্বাবুয়ে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২ ০৩:৩৮

দাপুটে জয় তুলে নিয়েছে জিম্বাবুয়ে। গেটি ইমেজ দাপুটে জয় তুলে নিয়েছে জিম্বাবুয়ে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ স্কটল্যান্ড ও জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের লড়াই। যেখানে স্কটিশদের উড়িয়ে দিয়ে চর্তুথ দল হিসেবে মূল পর্ব নিশ্চিত করেছে জিম্বাবুইয়ানরা। 

হোবার্টে এদিন আগে ব্যাট করে, জিম্বাবুয়ে বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৩২ রানের বেশি তুলতে পারেনি স্কটল্যান্ড। লক্ষ্য তাড়ায় অধিনায়ক আরভিনের হাফ সেঞ্চুরি ও সিকান্দার রাজার ব্যাটে চড়ে ৫ উইকেটের বড় জয়ে, গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই মূল পর্বে যায় জিম্বাবুয়ে। 

মামুলি টার্গেট তাড়া করতে নেমে প্রথমেই জোড়া উইকেট হারায় জিম্বাবুয়ে। ৪ রান করে বিদায় নেন রেজিস চাকাভা ও রানের খাতা খোলার আগেই ফিরেন ওয়েসলে মাদভেরে। শুরুর এই চাপ জিম্বাবুয়ে কাটিয়ে উঠার চেষ্টা করে অধিনায়ক আরভিন ও শেন উইলিয়ামসের ব্যাটে।

যদিও দলীয় পঞ্চাশ পার করার আগেই, ৭ রান করা উইলিয়ামসের উইকেট হারায় জিম্বাবুয়ে। চর্তুথ উইকেটে পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন আরভিন ও সিকান্দার রাজা। কার্যত এই জুটিতেই ম্যাচ থেকে ছিটকে যায় স্কটিশরা। ৩ চার ও ২ ছক্কায় ২৩ বলে ঝড়ো ৪০ রানে রাজার বিদায়ে ভাঙে এই জুটি৷ তবে অন্যপ্রান্তে হাফ সেঞ্চুরি তুলে দলকে জয়ের কক্ষপথে রাখেন আরভিন। 

শেষ দিকে জিম্বাবুয়ে আরভিনের উইকেট হারালেও, মিল্টন শুম্বা ও রায়ান বার্লের ব্যাটে সহজেই লক্ষ্যে পৌঁছে যায়। ৬ চারে আরভিন করেন ৫৮ রান। স্কটিশদের পক্ষে দুই উইকেট নেন দেভায়। 

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে, ৬ উইকেট হারিয়ে ১৩২ রানের সংগ্রহ গড়ে স্কটল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন ওপেনার জর্জ মুনশে৷ এছাড়া ম্যাকলয়েড করেন ২৫ রান। জিম্বাবুয়ের পক্ষে দুই পেসার টেন্ডাই চাতারা ও রিচার্ড এনগারাভা ২টি করে উইকেট পান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...