ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্যারিবীয়দের ‘বিদেয়’ করে মূল পর্বে আইরিশরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২ ০০:৩১

৯ উইকেটের জয় পেল আয়ারল্যান্ড। গেটি ইমেজ ৯ উইকেটের জয় পেল আয়ারল্যান্ড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগের দুই ম্যাচে একটি করে জয়ে, দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সামনে মূল পর্বে খেলার সুযোগ ছিল সমানে সমান। বিশ্বকাপের প্রথম রাউন্ডে এমন ‘ডু অর ডাই’ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সুপার টুয়েলভে নিজেদের জায়গা নিশ্চিত করলো আয়ারল্যান্ড। ক্যারাবিয়ানদের দেওয়া ১৪৭ রানের লক্ষ্যমাত্রা ১৫ বল ও ৯ উইকেট হাতে রেখে জয় তুলে নিলো আইরিশরা। ফলে বিশ্বকাপের এবারের আসরে সুপার টুয়েলভের আগেই ছিটকে গেল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

হোবার্টে ১৪৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আয়ারল্যান্ডের দুই ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি ঝড়ো শুরু করে৷ এই দু'জনই পাওয়ার প্লে'র মধ্যেই জয়ের ভিত গড়ে দেন। দ্রুত রান তুলতে গিয়ে দলীয় ৭৩ রানে বালবার্নির বিদায়ে ভাঙে এই জুটি। ফেরার আগে ৩টি করে চার ও ছক্কায় খেলেন ২৩ বলে ৩৭ রানের কার্যকরী ইনিংস। বালবার্নির বিদায়ের পরও অবশ্য থামেনি আইরিশদের রানের চাকা।

তিনে নামা লরকান টাকারকে নিয়ে দলকে জয়ের কক্ষপথে রাখেন ওপেনার পল স্টার্লিং। এই দু'জনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জুটিতে, সহজেই লক্ষ্যে পৌঁছে যায় আয়ারল্যান্ড। শেষ পর্যন্ত ১৫ বল ও ৯ উইকেট হাতে রেখে বড় জয় তুলে নেয় তারা। হাফ সেঞ্চুরি তুলে নেওয়া স্টার্লিং অপরাজিত থাকেন ৪৮ বলে ৬৬ রান করে। ৩৪ বলে টাকার করেন ৪১ রান। 

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে, নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলে ক্যারিবীয়রা। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন ব্রেন্ডন কিং। এছাড়া ওপেনার জনসন চার্লস করেন ২৪ ও শেষ দিকে স্মিথের ব্যাট থেকে আসে ১৯ রান। আইরিশদের পক্ষে জেরার্ড ডেলানি ৩ উইকেট নেন। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...