ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে 'ডার্ক হর্স' দ. আফ্রিকা, সেমিতে খেলবে ভারত-পাকিস্তান!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২ ০১:৩৪

বরাবরের মতোই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ভারত-পাকিস্তান দৌরাত্ম। ফাইল ছবি বরাবরের মতোই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ভারত-পাকিস্তান দৌরাত্ম। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ অপেক্ষার পালা শেষ! বেজে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। আর কয়েক ঘণ্টা বাদেই অস্ট্রেলিয়ায় পর্দা উঠবে বিশ্বকাপের অষ্টম আসরের। অংশ নিতে যাওয়া দলগুলো ব্যস্ত শেষ মূহুর্তের প্রস্তুতিতে। ইতিমধ্যেই অস্ট্রেলিয়ায় একে একে আসতে শুরু করেছে সব কটি দলই। 

বিশ্বকাপ নিয়ে চায়ের কাপে ঝড় উঠেছে আগেই। সাবেক তারকারা ইতিমধ্যে বিশ্বকাপ নিয়ে শুরু করেছেন আলোচনা। দলগুলো নিয়ে করছেন চুল-ছেঁড়া বিশ্লেষণ। কারও মতে বিশ্বকাপে ফেভারিট স্বাগতিক অস্ট্রেলিয়া, কারো চোখে ভারত কিংবা পাকিস্তান। বিশ্বকাপের আবহেই এবার ভবিষ্যদ্বাণী করলেন কিংবদন্তি পাকিস্তানি পেসার ওয়াসিম আকরাম। 

এই পাক কিংবদন্তির মতে, বিশ্বকাপে ফেভারিট চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানই। এমনকি এই দুই দলকেই বিশ্বকাপের সেমিফাইনালেও দেখে ফেলেছেন তিনি। এছাড়া এই তালিকায় স্বাগতিক অস্ট্রেলিয়াকেও রেখেছেন ওয়াসিম। তবে দক্ষিণ আফ্রিকাকে ওয়াসিম আখ্যা দিয়েছেন বিশ্বকাপের 'ডার্ক হর্স' হিসেবে। 

দুবাইয়ে সাংবাদিকদের সঙ্গে এক সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেছেন, ‘সেমিফাইনালে (বিশ্বকাপের) আমি অস্ট্রেলিয়া,ভারত এবং পাকিস্তানকে দেখতে পছন্দ করব। তবে আমার মতে, এই বিশ্বকাপে ডার্ক হর্স হয়ে উঠতে পারে দক্ষিণ আফ্রিকা।’ 

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আর তাঁদের মাটিতেই বসবে বিশ্বকাপের এবারের আসর৷ আগামী ২৩ অক্টোবর মেলবোর্নে অনুষ্ঠিত হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের ম্যাচ। স্বাভাবিকভাবেই এই ম্যাচ রয়েছে সমর্থকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...