ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আমাদের বেঞ্চে লিওনেল মেসি বসে নেই: রমিজ রাজা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২ ০৭:৫২

রমিজ রাজা (বাঁয়ে), লিওনেল মেসি (মাঝে) ও শোয়েব মালিক (ডানে)৷ ফাইল ছবি রমিজ রাজা (বাঁয়ে), লিওনেল মেসি (মাঝে) ও শোয়েব মালিক (ডানে)৷ ফাইল ছবি

নট আউট ডেস্কঃ গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলে ব্রাত্য পাকিস্তানের তারকা ক্রিকেটার মোহাম্মদ হাফিজ৷ আরেক অভিজ্ঞ তারকা শোয়েব মালিকও গত নভেম্বরের পর জাতীয় দলে হারিয়েছেন জায়গা৷ দলের অভিজ্ঞ এই দুই ক্রিকেটারের অনুপস্থিতি বেশ ভালোই ভোগাচ্ছে পাকিস্তানকে। বিশেষ করে মিডল অর্ডারে। 

 

ওপেনিংয়ে বাবর-রিজওয়ান ব্যর্থ হলেই, ব্যর্থ হচ্ছে পাকিস্তান। অন্তত সংযুক্ত আরব আমিরাতে বসা এশিয়া কাপ ও ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে দলের ব্যর্থতা সে কথাই বলছে। নিউজিল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজে প্রথম দুই ম্যাচেই রিজওয়ান-বাবরে চড়ে জয় পেয়েছে পাকিস্তান। 

 

এদিকে পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর থেকেই দেশটির সাবেকরা সমালোচনায় মুখর হচ্ছে। বিশেষ করে পাকিস্তানের মিডল অর্ডারের ব্যাপক দুর্বলতা পরিলক্ষিত হওয়ায়, সেই সমালোচনা এখন চরমে। অথচ দলের গুরুত্বপূর্ণ এই জায়গায় দলকে বহুদিন ধরেই আগলে রেখেছিলেন শোয়েব মালিকই। বিশ্বকাপ যত ঘনিয়ে আসছে তাই ততই বাড়ছে সমালোচনার মাত্রাটা।

 

শোয়েব মালিককে বিশ্বকাপ দলে না রাখায়, সমালোচনার মুখে পড়তে হয়েছে দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজাকেও। তবে এসব বির্তক একপাশে রেখেই, বিশ্বকাপ স্কোয়াডেই আস্থা রাখছেন তিনি। এমনকি এই প্রসঙ্গ টানতে টেনে এনেছেন স্বয়ং ফুটবল জাদুকর লিওনেল মেসিকেই।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে রমিজ বলেন, ‘ক্রিকেট নিয়ে আমার একটা চিন্তা-ভাবনা আছে। একটা দর্শন আছে। প্রথমত, দল গঠনের ব্যাপারে ধারাবাহিকতাকেই আমি সব থেকে বেশি গুরুত্ব দিতে পছন্দ করি। দ্বিতীয়ত, দলের অধিনায়ককে শক্তিশালী করতে চাই। আমাদের বেঞ্চে কোনো মেসি বসে নেই। খারাপ ক্রিকেটারদের নিয়ে তো দল তৈরি করিনি। আমাদের হাতে বিকল্প কম। বিকল্প বাড়ানোর জন্য এবং প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনার জন্য জুনিয়র পর্যায় থেকে কাজ করছি। ওদের কেউ সফল হবে, কেউ হবে না। আমার প্রধান দর্শন হলো অধিনায়ককে শক্তিশালী রাখা। অধিনায়ক কাকে খেলাবে সেটা তার ওপর ছেড়ে দেওয়াই ভালো। আমরা যতটা সম্ভব বিকল্প দিতে চাই।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...