ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

গ্রাহামের পৌষ মাস, ইয়াংয়ের সর্বনাশ!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ অক্টোবর ২০২২ ০৬:৫৭

বিশ্বকাপ খেলা হচ্ছে না ইয়াংয়ের৷ ফাইল ছবি বিশ্বকাপ খেলা হচ্ছে না ইয়াংয়ের৷ ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে, আয়ারল্যান্ড জাতীয় ক্রিকেট দল এখন অবস্থান করছে অস্ট্রেলিয়ার সিডনিতে। বিশ্বকাপের প্রথম রাউন্ড খেলতে আগামীকাল (৯অক্টোবর) দলটি পাড়ি জমাবে মেলবোর্নে। তবে মেলবোর্ন যাওয়ার ঠিক আগমুহূর্তে বড় ধাক্কাই খেয়েছে আইরিশরা। ইনজুরিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন দলটির তারকা পেসার ক্রেগ ইয়াং। 

২০১৪ সালে আইরিশ জার্সিতে অভিষেকের পর থেকেই দলের গুরুত্বপূর্ণ বোলার হয়ে উঠেছেন ইয়াং। তবে চোটের কারণে এই পেসারকে ছিটকে যেতে হয়েছে বারংবার। এদিকে ইয়াংয়ের বদলি হিসেবে আয়ারল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন গ্রাহাম হিউম। গত জুলাইয়ে অভিষেক হওয়া এই পেসার এখন পর্যন্ত খেলেছেন একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ। তবে ইয়াংয়ের সর্বনাশ, পৌষ মাস হয়েই এসেছে গ্রাহামের জন্য৷ 

ইয়াংয়ের ছিটকে যাওয়া প্রসঙ্গে ক্রিকেট আয়ারল্যান্ডের ফিজিও মার্ক রাউসা বলেছেন, ‘দুর্ভাগ্যবশত, আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পের জন্য সিডনিতে থাকাকালীন, ক্রেগ ইয়াং একটি দীর্ঘস্থায়ী চোটের সম্মুখীন হয়েছেন। আমরা ভেবেছিলাম যে সমস্যাটি থেকেই দ্রুতই সেরে উঠবেন তিনি। দুঃখজনকভাবে এটি আরও ছড়িয়ে পড়েছে৷ ক্রেগ আপাতত পুনর্বাসন প্রক্রিয়ার জন্য আমাদের বিশেষজ্ঞ মেডিক্যাল টিমের পর্যবেক্ষণে থাকবেন। যার কারণে তিনি এখন দেশে ফিরে আসবেন।’

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপে বি-গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড। যেখানে তারা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে জিম্বাবুয়ে, স্কটল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে৷ ১৭ অক্টোবর হোবার্টের জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে অ্যান্ড্রু বালবার্নির দল। এরপর স্কটল্যান্ড (১৯ অক্টোবর) ও ওয়েস্ট ইন্ডিজের (২১ অক্টোবর) বিপক্ষে গ্রুপ পর্বের বাকি দুটি ম্যাচ খেলবে তারা৷ এর আগে আগামী ১১ ও ১৩ তারিখ নামিবিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে নামবে বালবার্নি-স্টার্লিংরা।

আয়ারল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), পল স্টার্লিং, মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, ফিওন হ্যান্ড, জশ লিটল, ব্যারি ম্যাকার্থি, কনর ওলফার্ট, সিমি সিং, হ্যারি টেকটর, লরকান টাকার এবং গ্রাহাম হিউম।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...