ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা হচ্ছে না বুমরাহ'র

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২ ০৯:৩১

জাসপ্রিত বুমরাহ। ফাইল ছবি জাসপ্রিত বুমরাহ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দিন দুয়েক আগেই ভারতীয় সংবাদমাধ্যমে চাউর হয়েছিল, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ মিস করতে যাচ্ছেন তারকা পেসার জাসপ্রিত বুমরাহ। তবে আনুষ্ঠানিক কোন ঘোষণা না আসায়, আশায় বুক বেঁধেছিল ভারতীয় সমর্থকরা। সৌরভ গাঙ্গুলি থেকে শুরু করে, ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় সবাই শেষ পর্যন্ত অপেক্ষা করার কথা জানিয়েছিলেন। কিন্তু এর এক দিন বাদেই, সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিক বিবৃতিতে বুমরাহ'র ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করেছে বিসিসিআই।

পিঠের চোটে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাই খেলা হচ্ছে না জাসপ্রিত বুমরাহ'র৷ এই তারকা পেসার ছিটকে যাওয়ায় বিশ্বকাপের আগে বেশ বড় ধাক্কাই খেয়েছে ভারত৷ এদিকে বুমরাহ'র পরিবর্তে ভারতের বিশ্বকাপ স্কোয়াড কে ঢুকবেন, তা এখনও ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। 

সোমবার সন্ধ্যায় এক বিবৃতিতে ভারতীয় বোর্ডের তরফ থেকে বলা হয়েছে, 'পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে জাসপ্রীত বুমরাহ খেলতে পারবে না বলে জানিয়ে দিয়েছে বিসিসিআইয়ের মেডিকেল টিম। এই পেসারের যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

চোটের কারণে দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়া কাপ মিস করেছিলেন বুমরাহ্। এরপর ঘরের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজে চোট কাটিয়ে ফিরেছিলেন মাঠে। তবে ওই সিরিজের ফের পিঠে ব্যাথা অনুভব করেন এই পেসার। যার কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যান তিনি৷ এবার আনুষ্ঠানিকভাবে ভারতের বিশ্বকাপ স্কোয়াড থেকেও ছিটকে গেলেন এই তারকা পেসার। ফলে, বুমরাহকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিমান ধরতে হচ্ছে টিম ইন্ডিয়াকে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...